অটিজমে আক্রান্ত শিশুদের মেধা বিকাশে সাংস্কৃতিক অনুষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

0
58

অটিজমে আক্রান্ত শিশুদের মেধা বিকাশের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান অত্যান্ত গুরুত্বপূর্ণ।

শনিবার বিকাল ৫ ঘটিকায় রাজধানীর মিরপুর একটি কমিউনিটি সেন্টারে বেবইট আলফা অটিস্টিক ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ পুণর্মিলনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে অটিজমে আক্রান্ত শিশুদের আঁকা ছবির প্রদর্শনী ঘুরে দেখেন অনুষ্ঠনে আগত অতিথিবৃন্দ।
প্রদর্শনী শেষে প্রতিষ্ঠানের চেয়ারম্যান আরমিন সোমার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনপ্রিয় নাট্যকার ও অভিনেতা সমু চৌধুরী।

এ সময় নাট্যকার সমু চৌধুরী বলেন, আজকের এই শিশুরা আমাদের সন্তান আমাদের সম্পদ। তাদের সুপ্ত মেধা বিকাশের সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। এই শিশুদের মধ্যেই হয়তো লুকিয়ে আছে আগামী দিনের পথ প্রদর্শক। ওরা একদিন আমার চেয়েও অনেক বড় শিল্পী হতে পারে। তােই আমাদের প্রত্যেকের দায়িত্ব হেচ্ছে সমাজের এই বিশেষ শিশুদের প্রতি যত্ন নেয়া।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ আর্ট কলেজের অধ্যক্ষ জনাব শামসুল আলম আজাদ, শিল্পী ও লেখক জাহিদ মুস্তফা, ফাউন্ডেশনের বোর্ড অফ মেম্বার আবদুল রকিব হাওলাদার, চিত্রশিল্পী আশরাফুল কবির কনক এবং নোঙর ট্রাস্ট এর চেয়ারম্যান সুমন শামস।
আলোচনার পর প্রতিষ্ঠানের কর্ণধার ড. রোমেল মোর্শেদ এর সুস্থতার জন্য দোয়া ও মোনাজাত করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুল ইসলাম, নাজিফা সিদ্দিকী মিলা, সামিয়া আনসারী, ইসরাত জাহান, আয়েশা জাহীন, ফাহমিদা আলম তিন্নি এবং মেহজাবিন সাবা।

শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে রবিন্দ্র সংঙ্গীত পরিবেশন করেন শিল্পী তাপসী রায় এবং জাগতিক ব্যান্ডের সূফী মাসুম, জন্জুর বিপুল, রাসেল ও সাকলাইন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে