বেস্ট রিপোর্টিং এওয়ার্ড-২০২৩ পেলেন ইবনে ফরহাদ তুরাগ

0
20

পেশাদার সাংবাদিকদের সংগঠন কদমতলী থানা প্রেসক্লাব, ঢাকা (কেটিপিসিডি) এর আয়োজনে সাংবাদিকদের প্রতিযোগিতামূলক অংশগ্রহণে নির্বাচন কেন্দ্রীক নিউজ কাভারেজ ক্যাটাগরিতে ‘বেস্ট রিপোর্টিং এওয়ার্ড-২০২৩’ পেয়েছেন দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার ষ্টাফ রিপোর্টার ইবনে ফরহাদ তুরাগ।

গতকাল, ২৯ মার্চ (শুক্রবার) বিকেলে রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগ পুতুলবাড়ি রেষ্টুরেন্টে আয়োজিত ‘সাংবাদিক মিলনমেলা’ অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তার হাতে এই পুরস্কার তুলে দেন কদমতলী থানা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা মো. আব্দুল আজিজ মাহফুজ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার প্রকাশক ও সম্পাদক আনোয়ার হোসেন আকাশ, ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের ৬০ নং ওয়ার্ড এর ভারপ্রাপ্ত কাউন্সিলর নুরুল ইসলাম। এসময় আরও উপস্থিত ছিলেন কদমতলী থানা এলাকার বিভিন্ন প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া, অনলাইন মিডিয়া, স্থানীয় ও প্রবাসী সাংবাদিক ছাড়াও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবিন্দ।
বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেওয়ার সময় কেটিপিসিডি’র প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ মাহফুজ বলেন, ‘একতাই শক্তি, একতাই বল! পুরুস্কার কাজের অনুপ্রেরণা জোগায়। কদমতলী থানা প্রেসক্লাব চায়, সাংবাদিকদের মহান পেশাগত দায়িত্বকে আমাদের সীমাবদ্ধতা সত্ত্বেও কিছুটা হলেও অনুপ্রেরণা দিতে। সাংবাদিকদের পেশাগত কাজের অনুপ্রেরণা স্বরূপ আমাদের এই আয়োজন।
অনুষ্ঠানে সাংবাদিকবৃন্দ বলেন, “কারো ব্যক্তিগত উদ্যোগে নয়, নয় কোনো পেশী-শক্তির পায়তারা, একত্রিত হবো সবাই ঘটবে মিলনমেলা” এই স্লোগান নিয়ে আজ কদমতলী থানা এলাকায় বসবাসরত সকল সাংবাদিকদের নিয়ে আজ আমাদের এই মিলনমেলা। আমরা সবাই ভাই ভাই, কদমতলী থানা প্রেসক্লাব হবে একটাই’ এই দৃঢ় প্রত্যয়ে আমরা অঙ্গিকারবদ্ধ।
প্রসঙ্গত, পেশাদার সাংবাদিকদের সংগঠন কদমতলী থানা প্রেসক্লাব (কেটিপিসিডি) প্রতি বছর বিভিন্ন ক্যাটাগরিতে সদস্যদের জন্য শ্রেষ্ঠ রিপোর্টিং এওয়ার্ড দিয়ে থাকে। এ ধারাবাহিকতায় এই বছরে নির্বাচন কেন্দ্রীক নিউজ কাভারেজ ক্যাটাগরিতে বেষ্ট রিপোর্টিং এওয়ার্ড প্রদানের জন্য কদমতলী থানা এলাকায় বসবাসরত সাংবাদিকদের থেকে লেখা জমাদানের আহ্বান করেন কেটিপিসিডি কর্তৃপক্ষ। এতে ২৮ জন সাংবাদিকের প্রতিযোগিতামুলক অংশগ্রহনে ৪০টির অধিক প্রতিবেদন জমা হয়। সেখান থেকে যাচাই বাছাই করে বিচারকমণ্ডলীরা ১ জনকে সেরা লেখক হিসেবে মনোনীত করেন। এতে ১ম স্থান অর্জন করেন ইবনে ফরহাদ তুরাগ।
সাংবাদিক মিলনমেলা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন দৈনিক আমার সময় পত্রিকার সংবাদকর্মী ইঞ্জি. মাহমুদুল হাসান ও নতুন সময় পত্রিকার সংবাদকর্মী কাঞ্চন চৌধুরী সুমন। অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্হাপনায় ছিলেন- শেখ হেলাল, অ্যাড. মহিউদ্দিন আহমেদ, এম.এ হালিম, কাজী হানিফ, লায়ন মাসুদ, হারুন অর রশীদ, মো. সোলাইমান, মো. কালাম, রিয়াদুল ইসলাম, এসএ বৃষ্টি, রুবেল গাজী, ফিরোজ শাহী, এসকে সবুজ, রাহাত হোসেন ও মোস্তাফিজুর রহমান মিলন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে