কথাসাহিত্যিক হাসান আজিজুলকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হলো

0
14
এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নেওয়া হলো কথাসাহিত্যিক হাসান আজিজুলকে। ছবি: আজাহার উদ্দিন

উন্নত চিকিৎসার জন্য উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হককে রাজশাহী থেকে ঢাকায় আনা হয়েছে।

শনিবার (২১ আগস্ট) সকাল সাড়ে ১০টায় রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দর থেকে একটি বেসরকারি এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় আনা হয়। এরপর তাকে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। সেখানকার বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. নজরুল ইসলামের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হলো কথাসাহিত্যিক হাসান আজিজুলকে

পারিবারিক সূত্রে জানা যায়, ৮২ বছর বয়সী কথাসাহিত্যিক হাসান আজিজুল হক বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষকতা থেকে অবসর নেওয়ার পর নগরীর চৌদ্দপাই এলাকায় বিশ্ববিদ্যালয় হাউজিং সোসাইটির (বিহাস) নিজের বাসা ‘উজান’ এ পরিবারের সঙ্গে বসবাস করেন তিনি।

‘গত ১৬ আগস্ট ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে তার ছেলে রাবির সহযোগী অধ্যাপক ড. ইমতিয়াজ হাসান জানান, গত এক মাস ধরে তার বাবা অসুস্থ। তবে করোনা সংক্রমণের ঝুঁকির কথা চিন্তা করে তাঁকে হাসপাতালে নেওয়া হচ্ছিল না। বাড়িতেই কয়েকজন চিকিৎসকের সমন্বয়ে চিকিৎসা চলছে।’ তবে গত শুক্রবার (২০ আগস্ট) রাজশাহীর বিশিষ্টজনেরা সভা করে তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়ার সিদ্ধান্ত নেন। সেই সিদ্ধান্ত অনুযায়ী শনিবার তাকে ঢাকায় নেওয়া হয়।

এদিকে হাসান আজিজুল হককে বাড়ি থেকে বিমানবন্দরে নেওয়ার সময় অ্যাম্বুলেন্সে উপস্থিত ছিলেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শাহ আজম শান্তনু ও ছেলে ড. ইমতিয়াজ হাসানসহ পরিবারের সদস্যরা। পরে বিমান বন্দরে রাজশাহীর বিভিন্নস্তরের বিশিষ্টজনেরা হাসান আজিজুল হককে ঢাকার পথে বিদায় জানান।

সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, আমরা কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের পাশে আছি। এখন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হচ্ছে। আরও উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও নেওয়ার প্রয়োজন হলে তাকে সেখানেও নেওয়া হবে। তিনি আরও বলেন, ‘গণমাধ্যমে এসেছে যে তিনি কাউকে চিনতে পারছেন না। এটা সঠিক তথ্য নয়। তিনি আমাদের সবাইকে চিনতে পেরেছেন। আমাদের সঙ্গে কথা বলেছেন। আমরা তাকে অভয় দিয়েছি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে