ঢাকা-বরিশাল নৌপথের সমস্যা দ্রুত সমাধান করা হবে : নৌ প্রতিমন্ত্রী

0
51

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ঢাকা-বরিশাল নৌপথে যে সমস্যাগুলো রয়েছে তা আমরা পর্যবেক্ষণ করেছি। এই রুটে যাত্রা যাতে নিরাপদ, সুন্দর ও স্বস্তিদায়ক করা যায় সে লক্ষ্যে ইতোমধ্যে আমরা কাজ শুরু করেছি। এই নৌ রুটের সমস্যা অতি দ্রুত সমাধান করা হবে।

শনিবার দুপুরে বরিশাল নদীবন্দর এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, ঢাকা-বরিশাল নৌপথে কিছু ডুবোচর রয়েছে, যার ড্রেজিং কাজ অল্প কিছু দিনের মধ্যে শুরু হবে। কিছু সমস্যাও আছে। যেমন অনেকেই মনে করেন ড্রেজিংয়ের কারণে নদী ভাঙন হয়, আর এ কারণে জনপ্রতিনিধিসহ অনেকেই বাধা দেন। কিন্তু মনে রাখতে হবে, নাব্যতা ঠিক রাখতে হলে ড্রেজিং করতেই হবে। নৌপথ সুগম করতে হলে সবাইকে সহযোগিতা করতে হবে।

তিনি বলেন, ঐতিহ্যবাহী বরিশালে ঐতিহ্য ধরে রাখতে হবে। আর সেদিকে লক্ষ্য রেখেই বরিশাল নদীবন্দরকে সুন্দর ও আধুনিক করতে কাজ শুরু হবে অল্পদিনের মধ্যেই।

এ সময় উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, নৌ-সংরক্ষণ ও পরিচালন বিভাগের পরিচালক মো. শাহজাহান, নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক মুহাম্মদ রফিকুল ইসলাম, বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক ও নদীবন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here