টি-টোয়েন্টি দলেও শুভাশীষ

0
767

{CAPTION}
রবিবার, ১ জানুয়ারি ১৭, নোঙর নিউজডটকম: নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টির বাংলাদেশ দলে ডাক পেয়েছেন পেসার শুভাশীষ রায়। প্রত্যাশিতভাবে দলে ফিরেছেন উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস, পেসার রুবেল হোসেন ও তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন।
চোটের জন্য অনুমিতভাবেই আগামী মঙ্গলবার নেপিয়ারে হতে যাওয়া প্রথম টি-টোয়েন্টির দলে নেই উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম।
সাকিব আল হাসানের সঙ্গে দ্বিতীয় বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন তাইজুল ইসলাম। ১১টি টেস্ট ও ৪টি ওয়ানডে খেলা বাঁহাতি স্পিনার এখনও টি-টোয়েন্টিতে দেশের হয়ে খেলেননি।
গত বিশ্বকাপে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিল বাংলাদেশ। লম্বা বিরতির পর দলে এসেছে অনেক পরিবর্তন। বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন, নাসির হোসেন, আবু হায়দার, আল আমিন হোসেন।
অবৈধ বোলিং অ্যাকশনের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝ পথ থেকে দেশে ফিরেছিলেন তাসকিন আহমেদ ও আরাফাত সানি। পেসার তাসকিন দলে ফিরলেও নিজেকে আবার প্রমাণ করার কঠিন পরীক্ষার মধ্য দিয়ে যাওয়া বাঁহাতি স্পিনার সানির জায়গা হয়নি।
বিশ্বকাপে সানি, তাসকিনের জায়গায় সুযোগ পেয়েছিলেন শুভাগত হোম চৌধুরী ও সাকলাইন সজীব। টিকে গেছেন শুভাগত, জায়গা হয়নি বাঁহাতি স্পিনার সাকলাইনের।
মুস্তাফিজকে বিশ্রাম দেওয়ায় নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় শুভাশীষের। টি-টোয়েন্টির দলেও জায়গা করে নিয়েছেন তিনি।
বিপিএলে চমৎকার পারফরম্যান্সের পর রুবেলের ফেরাটা একরকম নিশ্চিত ছিল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও দলে ছিলেন, কিন্তু খেলার সুযোগ মেলেনি।
প্রথম ওয়ানডেতে ১ রান করে আউট হওয়ার পর একাদশে জায়গা হারানো সৌম্য টি-টোয়েন্টি দলে জায়গা ধরে রেখেছেন।
অভিষেক ওয়ানডে সিরিজে ২ ম্যাচ মিলিয়ে ১০ ওভার বল করে উইকেটশূন্য ছিলেন তানবীর হায়দার। দুই ইনিংসে ৫ রান করে আউট হওয়া এই লেগ স্পিন অলরাউন্ডারের সুযোগ হয়নি টি-টোয়েন্টি দলে।
ওয়ানডে সিরিজের দলে থাকলেও কোনো ম্যাচ না খেলার সুযোগ মেলেনি মেহেদী হাসান মিরাজের। প্রথম টি-টোয়েন্টির জন্য ঘোষিত দলে নেই এই তরুণ।
প্রথম টি-টোয়েন্টির বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শুভাগত হোম চৌধুরী, শুভাশীষ রায়, তাইজুল ইসলাম, নুরুল হাসান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে