চুয়াডাঙ্গায় গ্যাসের সন্ধান দাবি

    0
    430

    {CAPTION}
    শনিবার, ৩১/১২/১৬ নোঙর নিউজডটকম: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার পাইকপাড়া গ্রামে গ্যাসের সন্ধান পাওয়া গেছে বলে স্থানীয়রা দাবি করেছেন।
    পাইকপাড়ার জামিরুল ইসলাম জানান, গত ২৭ ডিসেম্বর তাঁর বাড়িতে নলকূপের পাইপ বসানোর কাজ চলছিল। এ সময় আকস্মিকভাবে তা নিচে না নেমে উপরে উঠে যায়। এর পর সেখান থেকে অনবরত বুদ্বুদ উঠতে থাকে। মিস্ত্রিরা এটিকে গ্যাসের বুদ্বুদ বলে দাবি করেন। গ্যাস প্রমাণ করতে ওই স্থানে আগুন জ্বালানো হয়। পরে দেখা যায়, আগুনে গাছের পাতাও পুড়ে যায়। এর পর যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় ওই দিনই পাইপ তুলে বালু দিয়ে স্থানটি ঢেকে গ্যাস ওঠা বন্ধ করা হয়।
    খবর পেয়ে জনপ্রতিনিধিসহ স্থানীয় লোকজন নলকূপ বসানোর স্থান পরিদর্শন করেন।
    এ বিষয়ে আইলহাস ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিনাজ উদ্দিন জানান, গ্যাস পাওয়ার ঘটনা শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে সরকারি দায়িত্বপ্রাপ্ত সংস্থার মাধ্যমে ওই স্থানে অনুসন্ধান ও গ্যাস উত্তোলনের দাবি জানান তিনি।
    আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজাদ জাহান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, বিষয়টি তাঁরা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে জানাবেন। মন্ত্রণালয় পরিদর্শন করে গ্যাসের প্রকৃতি ও পরিমাণ নির্ধারণ করে পরবর্তী পদক্ষেপ নেবে।

    একটি উত্তর ত্যাগ

    আপনার মন্তব্য লিখুন দয়া করে!
    এখানে আপনার নাম লিখুন দয়া করে