বিএনপির গণতন্ত্র মানে তারেক-খালেদার শাসন ফেরানো: সজীব ওয়াজেদ

0
26

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিএনপির গণতন্ত্র মানেই তারেক রহমান বা খালেদা জিয়ার শাসন ফেরত আনা’, আর তাদের সেই হীন উদ্দেশ্য সফল করতে প্রধান বাঁধা আসলে গণমাধ্যম।

শুক্রবার (২৭ জানুয়ারি) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে এ কথা বলেন তিনি।

পোস্টের সঙ্গে সম্প্রতি বেসরকারি টেলিভিশন সময় টিভিতে প্রকাশিত একটি প্রতিবেদনের ভিডিও যুক্ত করা হয়েছে। ওই প্রতিবেদনে তারেক রহমানের বিভিন্ন দুর্নীতির তথ্য উঠে আসে। পোস্টের ক্যাপশনে সজীব ওয়াজেদ জয় লিখেন, “সম্প্রতি বিএনপির দুর্নীতিবাজ শীর্ষ নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন টিআইবির কর্মকর্তা, তার সূত্র ধরে সংবাদ প্রচার করেছে সময় টিভি।”

এতে তিনি আরও লিখেন, “সময় টিভির সংবাদে খালেদা জিয়া ও তারেক রহমান দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত ও বিএনপির ২৭ দফার প্রথম দিকেই বলেছে দুর্নীতিমুক্ত সমাজ ও রাষ্ট্র গড়ার কথা, সেটি প্রচার করা হয়েছে।”

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা বলেন, “এই প্রতিবাদের কারণে চটেছেন বিএনপি নেতা মির্জা ফখরুল। কারণ তাদের লন্ডনে পলাতক নেতার পক্ষে কথা না বলায় সময় টিভি’র রিপোর্ট শুদ্ধ হয় নাই। এভাবেই দলের ভেতরে ও বাইরে বাকস্বাধীনতার চর্চা করে বিএনপি।”

তিনি আরও বলেন, “যেমন তারা করেছিল, ২০০১ সালে ক্ষমতায় এসে। ওই সময় তারা একাধিক পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ও একটি বেসরকারি টেলিভিশন বন্ধ করে দিয়েছিল।”

সজীব ওয়াজেদ জয় লিখেন, “প্রকৃতপক্ষে, বিএনপির গণতন্ত্র মানেই তারেক রহমান বা খালেদা জিয়ার শাসন ফেরত আনা, তাদের সেই হীন উদ্দেশ্য সফল করতে প্রধান বাঁধা আসলে গণমাধ্যম। কারণ এই গণমাধ্যমেই বিএনপির দুর্নীতি ও জঙ্গিবাদের স্বরূপ উত্থাপিত হয়েছে বার বার।”

তিনি লিখেন, “প্রতিবেদনের কোন অংশ মিথ্যা সেটা ফখরুল সাহেব বলেন নাই। বিএনপির বিপক্ষে আর তাদের দুর্নীতিবাজ নেতাদের বিপক্ষে কথা বললেই তারা তাদের স্বরুপে ফিরে আসে।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে