শরীয়তপুরে দুই দিনব্যপী সাহিত্যমেলার উদ্বোধন

0
17

বাঙ্গালী সংস্কৃতিকে সমৃদ্ধ করতে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, বাংলা একাডেমির উদ্যোগে জেলা প্রশাসন শরীয়তপুরের ব্যব¯ আজ শুরু হয়েছে দুই দিনব্যাপী জেলা সাহিত্যমেলা।

বেলা ১২টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মেলার উদ্বোধন করেন  প্রধান অতিথি শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য ইকাবল হোসেন অপু।

জেলা প্রশাসক মো: পারভেজ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলা একাডেমির সচিব এ এইচ এম লোকমান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোছা: সুস্মিতা ইসলাম, সিভিল সার্জন ডা. আব্দুল হাদি মোহাম্মদ শাহ পরান ও সরকারি রাজেন্দ্র কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী।

অনুষ্ঠনমালার মধ্যে রয়েছে স্থানীয় লেখকদের স্বরচিত সাহিত্য পাঠ, লেখক কর্মশালা, ১২টি স্টলের মাধ্যমে বিখ্যাত ও স্থানীয় লেখকদের সাহিত্য প্রদর্শনীসহ নাটক এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত।

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হোসেন অপু এমপি বলেন, জেলার কৃর্তীমান লেখকসহ উদীয়মান লেকদের অনুপ্রেরণীত করতে বর্তমান সরকারের এ জেলায় জেলায় সাহিত্য মেলার আয়োজন। বর্তমান সরকার বিশ^াস করে বাঙ্গালী সংস্কৃতিকে সমৃদ্ধ করতে জেলা পর্যায়ের এ সাহিত্য মেলা অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে। সুস্থ ধারার সংস্কৃতি চর্চার মধ্যদিয়ে বাংলাদেশ আগামী দিনে হয়ে উঠবে আধুনিক, ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে