সিউলে পদদলিত হয়ে প্রাণহানির ঘটনায় রাষ্ট্রপতির শোক

0
12

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে হ্যালোইন উৎসবে হুড়োহুড়িতে পদদলিত হয়ে বহু মানুষের মর্মান্তিক প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইয়োলকে লেখা এক শোক বার্তায় রাষ্ট্রপতি হামিদ সিউলের ইতাওয়ানে হ্যালোউইন উদযাপনকালে কমপক্ষে ১৫৩ জনের প্রাণহানি এবং বহু মানুষ আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেন।

বার্তায় রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের জনগণের এবং আমার নিজের পক্ষ থেকে আমি আপনার এবং নিহতদের পরিবার, আত্মীয়-স্বজন ও বন্ধুদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

স্থানীয় সময় শনিবার রাত ১১টার দিকে সিউলের ইওংসানগুয়ের ইথেওয়ানের হ্যালোইন পার্টিতে জড়ো হন লাখেরও বেশি মানুষ। অনুষ্ঠানে এক তারকা উপস্থিত হয়েছেন- এমন খবর ছড়িয়ে পড়ার পরপরই শুরু হয় হুড়োহুড়ি। সরু রাস্তায় অতিরিক্ত ভিড়ে চাপা পড়েন অনেকে। পদদলিত হয়ে ঘটনাস্থলেই অনেকে মারা যান।

এখন পর্যন্ত এ ঘটনায় প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৩ জনে। আহত হয়েছেন শতাধিক। দুর্ঘটনাকবলিতদের সর্বোচ্চ সেবা নিশ্চিতের পাশাপাশি ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইউন সুক-ইওল। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ এ ঘটনায় শোক জানিয়েছেন অন্য বিশ্বনেতারাও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে