বিশ্ব নদী দিবসে আগামীকাল বিটিভিতে নোঙর’র মহানন্দা নদী প্রচার হবে।

0
19

বিশ্ব নদী দিবস উপলক্ষ্যে আগামীকাল বাংলাদেশ টেলিভিশনের নদ-নদী ভিত্তিক ধারাকাহিক প্রামাণ্যানুষ্ঠান নোঙর’র ৯৮ তম পর্ব সম্প্রচার হবে।

বাংলাদেশ টেলিভিশনের নদী ভিত্তিক ধারাবাহিক প্রামাণ্যচিত্র নোঙর দেশের একটি জনপ্রিয় অনুষ্ঠান।

গবেষণাধর্মী এ প্রামাণ্যানুষ্ঠানে প্রতি পর্বে জেলা ভিত্তিক একটি করে নদীর অতীত-বর্তমান এবং ভবিষ্যৎ সম্ভাবনা তুলা ধরা হয়। মহানন্দা ও পদ্মা নদী ভাঙ্গনে দিশেহারা মা্নুষের বেঁচে থাকার বাস্তবতা, আবেগ-অনুভুতি, নদী অবাহিকা অঞ্চলের পরিবেশ-প্রকৃতি এবং জনপদের চালচিত্র উপস্থাপন করা হয়েছে।

সুমন শামস এর গ্রন্থনা, পরিকল্পণা, গবেষণা, উপস্থাপনায় এবং ইয়াসির আরাফাত এর প্রযোজনায় আজ রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, দুপুর ২:৩০ মিনিটে চাঁপাইনবাবগঞ্জের আন্তঃ সীমান্ত নদী মহানন্দার দ্বিতীয় পর্ব বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড একযোগে সম্প্রচার হবে।

এ পর্বে পূণর্ভবা নদীর মোহনা থেকে শুরু করে গোদাগাড়ী উপজেলার সুলতানগঞ্জের পদ্মা নদীর মোহনার এবং প্রবাহ পথ অনুসন্ধান করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেড জনাব এ কে এম গালিভ খাঁন মহানন্দা, পদ্মা এবং পুর্ণভবা নদী সুরক্ষায় সরকারের বিভিন্ন প্রকল্প এবং উদ্যোগের কথা তুলে ধরেছেন।

প্রতি মাসের শেষ শুক্রবার সকাল ১১:২০ মিনিটে বাংলাদেশ টেলিভিশন নদী ও প্রাণ-প্রকৃতি বিষয়ক ধারাবাহিক প্রামাণ্যচিত্র নোঙর সম্প্রপ্রচার হয়ে থাকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে