নব নির্মিত উদ্বোধনের সময় সেতু ভেঙে পড়ে আহত ২০

0
14

মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটির উপকণ্ঠে উদ্বোধনের সময় নতুন নির্মিত একটি সেতু ভেঙে পড়েছে। এ ঘটনায় ২০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। আহত হয়েছেন সেতুটির উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেয়া শহরের মেয়রও। এতে চরম বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন তিনি।

কাঠের বোর্ড ও ধাতব চেইনের ঝুলন্ত সেতুটি সম্প্রতি পুনর্নির্মাণ করা হয়। কুয়ের্নাভাকা শহরের প্রাকৃতিক আকর্ষণ পুনরুজ্জীবিত করার লক্ষ্যে সেতুটি তৈরি করা হয়।

দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (৯ জুন) রাজধানী মেক্সিকো সিটির উপকণ্ঠে কুয়ের্নাভাকা শহরের একটি ছোট নদীর ওপর সদলবলে একটি পায়েহাটা সেতু উদ্বোধন করছিলেন শহরের মেয়র। ওই সময় সেতুর ওপর অবস্থান করছিলেন তারা। উদ্বোধনের একটু পরই ভেঙে পড়ে সেতুটি।

প্রতিবেদন মতে, প্রায় দুই ডজন মানুষ নিয়ে ভেঙে পড়ে সেতুটি। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, মেয়র উদ্বোধন ঘোষণার পরপরই বেশ কিছু মানুষ সেতুর ওপর দিয়ে হাঁটা শুরু করেন। তারা মাঝখানে পৌঁছানোর পরপরই সেতুটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এতে প্রত্যেকেই সেতুর নিচে পানিতে গিয়ে পড়েন।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সেতু ভেঙে পড়ার এ ঘটনায় লোকজন অন্তত ১০ ফুট নিজে পড়ে যান। এতে শহরের মেয়রও সস্ত্রীক আহত হয়েছেন। আহতদের মধ্যে অন্তত ৮ জনের হাড় ভেঙে গেছে।

শহর কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, সেতু দুর্ঘটনায় শহরের চার কাউন্সিলর, দুই সিটি কর্মকর্তা এবং স্থানীয় একজন সাংবাদিক আহত হয়েছেন। ভেঙে পড়া সেতু থেকে আহতদের স্ট্রেচারে করে উদ্ধার করা হয়েছে। পরে সেখান থেকে তাদের হাসপাতালে নেয়া হয়।

খবরে বলা হয়েছে, সেতুর ভেঙে পড়ার জন্য মেয়র জোসে লুই উরিওস্তেগুই স্থানীয় বাসিন্দাদের দোষারোপ করেছেন। তিনি বলেছেন, উদ্বোধনের আগে কিছু মানুষ সেতুটির ওপর ঝাঁপিয়ে পড়েছিল। কর্মকর্তা ও সাংবাদিকদের পাশাপাশি সাধারণ লোকজনের উপস্থিতিতে সম্ভবত সেতুটির ধারণক্ষমতা ছাড়িয়ে যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে