দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৫ জন, আক্রান্ত ১৪ হাজার ৮২৮

0
19
২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ১৫ জন, আক্রান্ত ১৪ হাজার ৮২৮

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮২৮ জন। এই সময়ে মারা গেছেন ১৫ জন। এদের মধ্যে পুরুষ ৯ জন ও নারী ৬ জন।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, গতকালের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে ১ দশমিক ০৮ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৩১ দশমিক ২৯ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ৩২ দশমিক ৩৭ শতাংশ।

এতে আরও বলা হয়েছে, আজ ১৫ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৩৮ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৬৬ শতাংশ।

গত ২৪ ঘন্টায় ৪৫ হাজার ৮০৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮২৮ জন। গতকাল ৩৪ হাজার ৮৫৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১০ হাজার ৯০৬ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ২১ লাখ ৬২ হাজার ৬৮৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৯ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৯ হাজার ৪২৬ জন। শনাক্তের হার ৩১ দশমিক ৪৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৩০ দশমিক ৫৭ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন।

সোমবার ঢাকা বিভাগে ৬ জন, ময়মনসিংহ বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ২ জন এবং চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে, রংপুর বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৯৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন। সুস্থতার হার ৯২ দশমিক ৬৪ শতাংশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে