নিয়মিত লেখাপড়া করে শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে ওঠার আহবান ঢাবি’র উপাচার্যের

0
7
নিয়মিত লেখাপড়া করে শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে ওঠার আহবান ঢাবি’র উপাচার্যের

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ এবং উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচি শুরু হয়েছে আজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই দুই স্কুলে পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

উপাচার্য সময়ের সদ্ব্যবহারের মাধ্যমে নিয়মিত লেখাপড়া করে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত জাতি গড়ার লক্ষ্যে শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছেন এ কথা উল্লেখ করে উপাচার্য বলেন,বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচি চালু করে তিনি এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রধানমন্ত্রীর এ ধরনের যুগান্তকারী সিদ্ধান্তের কারণে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে বই বিতরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো.আবদুল হালিম এবং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা আক্তার উপস্থিত ছিলেন।

উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জহুরা বেগমসহ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে