হলি আর্টিজান নিয়ে বলিউডে সিনেমা না বানাতে আইনি নোটিশ

0
25

বাংলাদেশের ইতিহাসে ভয়াবহ জঙ্গি হামলা হলি আর্টিজানের ঘটনা নিয়ে বলিউডে ‘ফারাজ’ যে চলচ্চিত্র নির্মাণের কথা উঠেছে, ওই চলচ্চিত্রটি নির্মাণ না করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) ‘অবিন্তা কবির ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা এবং সাধারণ সম্পাদক রুবা আহমেদের পক্ষে ল’ফার্ম লিগ্যাল কাউন্সেল থেকে ব্যারিস্টার মিতি সানজানা নোটিশটি পাঠান। ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজ, চলচ্চিত্র নির্মাতা ভূষণ কুমার, হানসাল মেহেতা, সহকারি প্রযোজক অনুভব সিনহাকে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, এ ধরনের চলচ্চিত্র নির্মাণ কোনোভাবেই কাম্য নয়। অতীতে বিদেশি একটি চলচ্চিত্রে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করা হয়েছে, যা বাংলাদেশের দর্শকের মনে বিরুপ প্রভাব ফেলেছে। এ ধরনের চলচ্চিত্র নির্মাণ করা হলে তা বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ও সুনাম নষ্ট করবে, যার নেতিবাচক প্রভাব গোটা বাংলাদেশের আর্থ সামাজিক রাজনৈতিক পরিস্থিতিকে চরম ক্ষতির মুখে ঠেলে দেবে। তাছাড়াও এ ধরনের চলচ্চিত্র নির্মিত হলে তা বাংলাদেশকে বহির্বিশ্বে একটি সন্ত্রাসী ও জঙ্গিবাদী রাষ্ট্র হিসেবে চিত্রিত করবে, যা আদতে সত্যি নয়।

অবিন্তা কবির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং সাধারণ সম্পাদক হলেন রুবা আহমেদ হলি আর্টিজানের ঘটনায় তিনি তার একমাত্র মেয়ে অবিন্তা কবিরকে হারিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে