সোহরাওয়ার্দী স্বাধীনতা উদ্যানের গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন আহবান

0
60
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটার দৃশ্য। ছবি : নোঙর নিউজ

সোহরাওয়ার্দী স্বাধীনতা উদ্যানের গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন আহবান জানিয়েছে নদী-প্রকৃতি নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর বাংলাদেশ ও স্বাধীনতা উদ্যান সাংস্কৃতিক জোট

১৯৭১ সালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান থেকে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মহান মুক্তিযুদ্ধের ঝাপিয়ে পড়ে সমগ্র বীর বাঙ্গালী।

৩০ লক্ষ প্রাণের বিনময়ে ৯ মাসের যুদ্ধের পর এই উদ্যানে আত্ম সমার্পণ করে ছিলো পাকিস্তনী হানাদার বাহিনী। তার পর থেকে এই উদ্যান বাঙালীর স্বাধীনতার উদ্যান।

সেই উদ্যানের সৌন্দর্যবর্ধন করার নামে একটি ঠিকাদার প্রতিষ্ঠান নির্বিচারে গাছ কেটে সবুজ উদ্যানকে অক্সিজেন শুণ্য করার পাশাপাশি পাখিদের বাস্তচ্যুত করা হচ্ছে! অনেক গাছের মধ্যে লাল চিহ্ন দেয়া আছে যা কাটা হবে। অতচ এটা ১৮ কোটি বাঙালীর প্রাণের ঐতিহাসিক স্বাধীনতা উদ্যান!

তাই পরিবেশ রক্ষায় স্বাধীনতা উদ্যানের গাছ কাটার প্রতিবাদে আগামী ৫ মে ২০২১, বুধবার সকাল ১১:০০ ঘটিকায় সোহরাওয়ার্দী উদ্যানে এক মানববন্ধন আয়োজন করা হয়েছে।

স্বাধীনতা উদ্যান সাংস্কৃতিক জোট এবং নদী-প্রকৃতি নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর আয়োজিত মানববন্ধনে সকল শ্রণি-পেশার নাগরিকদের অংশগ্রহণ করার অনুরোধ জানানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে