এই ব্যাগটির দাম উড়োজাহাজের থেকেও বেশি!

0
45
উড়োজাহাজের থেকেও দাম বেশি এই ব্যাগের। ছবি: সংগৃহীত

মহামারি করোনাভাইরাসের ধ্বংসজজ্ঞে এ পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতির শিকার হয়েছে বিমান পরিবহন খাত। এই খাতে উড়োজাহাজের দরপতন হয়েছে।

জড়িত কোনো সংস্থাই এখন নতুন করে উড়োজাহাজের নির্মাণ কিংবা অর্ডার করছে না। এমন পরিস্থিতিতে উড়োজাহাজকে বেশ অভিনবভাবেই উড়িয়েছেন ফরাসি বিলাসবহুল ফ্যাশন হাউজ লুই ভিটন।

জানা যায়, বিলাসবহুল এ ফ্যাশন হাউজটি উড়োজাহাজের মতো ব্যাগ তৈরি করে বিশ্বজুড়ে আলোচনার ঝড় তুলেছে। ব্যাগটির দাম নির্ধারণ করা হয়েছে ৩৯ হাজার মার্কিন ডলার (বাংলাদেশি টাকায় ৩৩ লাখ টাকার বেশি)। এই দাম একক ইঞ্জিনবিশিষ্ট সেসনা মডেলের এক উড়োজাহাজের দামের থেকেও বেশি বলে জানা গেছে।

সাধারণত এই ফ্যাশন হাউজটির ব্যাগগুলোর আকাশছোঁয়া দাম হয়ে থাকে। লুই ভিটন’র বাদামি চামড়ার ওপর ‘এল ভি’ ছাপা ব্যাগগুলোর সর্বনিন্ম দাম দুই হাজার ডলার। এছাড়াও তাদের তৈরিকৃত অন্যান্য পোশাক, ঘড়ি, গয়না, সুগন্ধিসহ অন্যান্য উপকরণের দামও অনেক বেশি; যা সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে।

যেই ব্যাগটি আলোচনার ঝড় তুলেছে তা মূলত, নারীদের জন্য বানানো চার ইঞ্জিনের সাধারণ যাত্রীবাহী উড়োজাহাজের আদলে তৈরি একটি ব্যাগ। অন্যান্য ব্যাগের মতোই ‘এল ভি’ ছাপা চামড়ার এটি।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে ব্যাগটির দাম নিয়ে কথা বলছেন। কেননা, ১৯৬৮ মডেলের ১৫০ এইচ একক ইঞ্জিনবিশিষ্ট সেসনা উড়োজাহাজের দাম ৩২ হাজার ডলার। সেদিক থেকে ওই উড়োজাহাজের দাম এই ব্যাগের থেকে অনেক কম। তবে করোনার এই পরিস্থিতিতে সবকিছু বাদ দিয়েও আলোচনার তুঙ্গে রয়েছে এই ব্যাগটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে