চলে গেলেন ‘আমার ছবি’র উপস্থাপক লোদী

0
16
শফিউজ্জামান খান লোদী। ছবি: সংগৃহীত

না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে চ্যানেল আইয়ের ভিন্নমাত্রার অনুষ্ঠান ‘আমার ছবি’র উপস্থাপক, প্রবীণ সাংবাদিক, চলচ্চিত্র সংসদ কর্মী শফিউজ্জামান খান লোদী। আজ রবিবার সকাল সাড়ে ১১টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আজ রবিবার বাদ আসর উত্তরা ৪ নম্বর সেক্টর মসজিদে জানাজা শেষে শফিউজ্জামান খান লোদীকে সমাহিত করা হবে।

চলচ্চিত্র সাংবাদিকতার পাশাপাশি শফিউজ্জামান খান লোদী বেতার ও টিভির জনপ্রিয় উপস্থাপক ছিলেন। তিনি দীর্ঘদিন চ্যানেল আইয়ের জনপ্রিয় অনুষ্ঠান ‘আমার ছবি’র উপস্থাপকের দায়িত্ব পালন করেছেন।

করোনা পজিটিভ আসার পর প্রথমে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন শফিউজ্জামান খান লোদী। এরপর তার অবস্থা আরো অবনতি হলে তাকে উত্তরার জাপান ইস্ট ওয়েস্ট মেডিকেলে ভর্তি করানো হয়। সেখানে গত চারদিন ধরে লোদী আইসিইউতে ছিলেন বলে জানান তার মাইলফলক অনুষ্ঠান ‘আমার ছবি’ সহকারি ও এডিটর এ কে আজাদ।

শফিউজ্জামান খান লোদীর উপস্থাপনায় চ্যানেল আইয়ের জনপ্রিয় অনুষ্ঠান ‘আমার ছবি’ ৮১০ পর্ব প্রচার শুরু হয় ২০০০ সালে। অনুষ্ঠানটি চলে ১৮ বছর।

বিষয় বৈচিত্র্য এবং ভিন্ন ধরণের পরিকল্পনার কারণে অনুষ্ঠানটি খুব দ্রুত দর্শক প্রিয়তা পায়। ‘আমার ছবি’ বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)সহ বিভিন্ন সংস্থার পুরস্কার অর্জন করে। অনুষ্ঠানটির প্রথম থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করেছেন শফিউজ্জামান খান লোদী। শামীম আলম দীপেন এর সঙ্গে অনুষ্ঠানটি পরিচালনাও করেন তিনি। ‘আমার ছবি’ অনুষ্ঠানটি সম্পাদনা করেছেন এ কে আজাদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে