স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের সরকার ও জনগণকে জাতিসংঘ মহাসচিবের অভিনন্দন

0
25

জাতিসংঘ মহাসচিব আন্তেনিও গুতেরেস ভিডিও বার্তায় স্বাধীনতার ৫০তম বার্ষিকীতে বাংলাদেশের সরকার ও জনগণকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

তিনি বলেন, “আমি স্বাধীনতার ৫০তম বার্ষিকীতে বাংলাদেশের সরকার ও জনগণকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।”
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আজ এখানে জাতীয় প্যারেড গ্রাউন্ডে দশ দিনের বিশেষ অনুষ্ঠানমালার সমাপনীতে এই ভিডিও বার্তা দেখানো হয়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভাষণ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্মানীত অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

বাংলাদেশের মানুষ গত পাঁচ দশকে বিশেষত সামাজিক উন্নয়ন এবং দুর্যোগ প্রস্তুতিতে ব্রাপক সাফল্য পেয়েছে উল্লেখ করে গুতেরেস বলেন, “স্বল্প উন্নত দেশের ক্যাটাগরি হতে দেশের এই উন্নয়নের জন্য আমি আপনাকে অভিনন্দন জানাচ্ছি। ”

তিনি বলেন, জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে বৃহত্তম সৈন্যদাতা, জলবায়ু ক্ষতিগ্রস্থ ফোরামের চেয়ারম্যান এবং মায়ানমার থেকে হাজার হাজার জোর করে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের বসবাস করতে দিয়ে বাংলাদেশ বিশ্ব পর্যায়ে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করছে।

জাতিসংঘ এসব ক্ষেত্রে বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশীদার উল্লেখ করে তিনি বলেন, জাতিসংঘ জলবায়ু সংকট মোকাবেলায় এবং টেকসই উন্নয়নমূলক কাজের জন্য বাংলাদেশকে সহায়তা করে চলেছে।

জাতিসংঘ মহাসচিব বলেন, ‘সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘আমি আপনার শুভ কামনা করছি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে