নদী বক্ষ্যে ভাসমান সেমিনারের অতিথি হিসাবে আপনি আমন্ত্রিত

0
577


নৌ-নিরাপত্তা ও আমাদের গণমাধ্যম’ জনাব, নদীমাতৃক বাংলাদেশে প্রাকৃতিক দুর্যোগ এবং অসচেতনতার কারণে বিগত ৪৫ বছরে নদীমাতৃক বাংলাদেশের নৌযান দুর্ঘটনায় প্রায় ২০ হাজার যাত্রী নিহত হয়েছে। ফিটনেস বিহীন নৌযান নির্মাণ, নিয়ম-নীতিহীন নৌযান চলাচল, অতিরিক্ত যাত্রী বোঝাই এর প্রধান কারণ। যা নিয়ন্ত্রণের জন্য নৌপথের যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে জাতীয় কিংবা আর্ন্তজাতিক ভাবে কোনো কর্মসূচী পলিত হয় না। তাই নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর নদীমাতৃক বাংলাদেশের নৌপথের যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে ‘জাতীয় নৌ-নিরাপত্তা দিবস’ ঘোষণার দাবিতে একযুগ ধরে কাজ করছে।
আগামী ‘২৩ মে ২০১৬ সোমবার, সকাল ১০:০১ মিনিটে ভিভিআইপি জাহাজ সন্ধানীতে বুড়িগঙ্গা নদী থেকে চাঁদপুর মেঘনা নদী বক্ষ্যে ‘নৌ-নিরাপত্তা ও আমাদের গণমাধ্যম’ শির্ষক এক ভাসমান মতবিনিময় আনুষ্ঠানের আয়োজন কারা হয়েছে। উক্ত অনুষ্ঠানের মাধ্যমে ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ‘জাতীয় নৌ-নিরাপত্তা দিবস’ ঘোষণার দাবিতে স্মারক লিপি পেশ করা হবে।
তাই নোঙর আয়োজিত সেমিনারের এক জন সম্মানিত আলোচক হিসাবে আপনাকে সাদর আমন্ত্রণ জানাচ্ছি। আপনার সাগ্রহ অংশ গ্রহণ এবং মতামত এই সেমিনারকে আরো সমৃদ্ধতর করবে।
নিবেদক
সুমন শামস চেয়ারম্যান, নোঙর (নদী নিরাপত্তার সামাজিক সংগঠন) যোগাযোগঃ ০১৭১১১৬৫৮৬৩, nongornewsbd@gmail.com

অনুষ্ঠান সুচী ঃ তারিখ: সোমবার, ২৩ মে ২০১৬ যাত্রা শুরু সকাল: ০৯:৩০-(জাতীয় প্রেসক্লাব – সদরঘাট নৌবন্দর) সকাল: ১০:০১ – জাতীয় পতাকা উত্তোলন সকাল: ১০:১০- সন্ধ্যানী জাহাজে আসন গ্রহণ ও চা-পর্ব সেমিনার ও নদী পর্যবেক্ষণ
দুপুর: ০১:০০-দুপুরের ভোজ বিকাল: ৩:০০-চা-পর্ব বিকাল: ০৪:০০-সদরঘাট নৌবন্দরে ফেরত এবং যাত্রা সমাপ্তি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে