বিশ্ববিদ্যালয়গুলোতে যথাযথ শিক্ষার পরিবেশ ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করার জন্য রাষ্ট্রপতির আহ্বান

0
274

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে যথাযথ শিক্ষার পরিবেশ ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে যথাযথ ভূমিকা পালন করার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন।

সোসমবার, ৩০ ডিসেম্বর ২০১৯, (নোঙরনিউজ) : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ্র নেতৃত্বে ইউজিসি’র একটি প্রতিনিধি দল আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে কমিশনের বার্ষিক প্রতিবেদন ২০১৮ পেশ করতে গেলে তিনি এ কথা বলেন।


আব্দুল হামিদ বলেন, ‘সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধিকতর সময়োপযোগী শিক্ষা নিশ্চিত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।’
পরে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন সাংবাদিকদের ব্রিফিং করেন।


বৈঠককালে বৈশ্বিক প্রতিযোগিতার সাথে তাল মেলাতে রাষ্ট্রপতি হামিদ সময়োপযোগী ও বিশ্বমানের পাঠ্যসূচি প্রণয়নের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন।


রাষ্ট্রপতি ১৫০টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অভিন্ন শিক্ষক নিয়োগ নীতি প্রণয়নের জন্য ইউজিসি কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
ইউজিসি চেয়ারম্যান বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন, কারিকুলাম ও প্রতিবেদনের বিভিন্ন দিকসহ বিশ্ববিদ্যালয়গুলোর বিভিন্ন কর্মকা- সম্পর্কে রাষ্ট্রপতি হামিদকে অবহিত করেন।


ইউজিসি চেয়ারম্যান এ সময় রাষ্ট্রপতিকে সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার পদ্ধতি সম্পর্কে অবগত করেন। এই পদ্ধতি ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের দুর্ভোগ লাঘব করেছে।


তিনি রাষ্ট্রপতিকে অবহিত করেন যে, তারা বিশ্ববিদ্যালয়গুলোর প্রো-ভাইস চ্যান্সেলর ও ট্রেজারারদের জন্য একটি অভিন্ন নিয়োগ নীতি প্রবর্তন করার কৌশলগত পরিকল্পনা হাতে নিয়েছেন।


অধ্যাপক শহীদুল্লাহ্ আরো বলেন, ইউজিসি একটি মানসম্মত ও সময়োপযোগী গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠা করবে। এ লক্ষে তিনি রাষ্ট্রপতির সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।


আব্দুল হামিদ ধৈর্য সহকারে প্রতিনিধি দলের কথা শুনেন ও তাদেরকে সব ধরনের সহযোগিতা প্রদান করার আশ্বাস দেন।
এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে