সন্দ্বীপ চ্যানেলে ১৭শ’ টন গম নিয়ে ডুবে গেল ‘খাজা বাবা ফরিদপুরী’

0
502

চট্টগ্রাম-রবিবার, ২৭ জানুয়ারি ২০১৯, ১৪ মাঘ ১৪২৫ (নোঙরনিউজ) : চট্টগ্রাম বন্দরে সন্দ্বীপ চ্যানেলে ‘খাজা বাবা ফরিদপুরী’ নামে গমবাহী একটি লাইটার জাহাজডুবির ঘটনা ঘটেছে। জাহাজে ১৩ জন নাবিক ছিলেন। এর মধ্যে ১২ নাবিককে উদ্ধার করা হয়েছে। এখনও এক নাবিক নিখোঁজ রয়েছেন।

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অপেক্ষমাণ বড় জাহাজ থেকে সতেরশ টন গম নিয়ে নারায়ণগঞ্জ যাওয়ার পথে ভাসানচর এলাকায় জাহাজটি ডুবে যায়। বেলা সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উপ-পরিচালক মো. সেলিম জাহাজডুবির বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভাসানচর ১ নম্বর বয়া থেকে ১ নটিক্যাল মাইল পূর্ব দিকে ডুবে যায় ‘খাজা বাবা ফরিদপুরী’ নামের লাইটার জাহাজটি। ওই জায়গায় গভীরতা কম থাকায় বিআইডব্লিউটিএর নিয়ম রয়েছে জোয়ার শুরুর ৩ ঘণ্টা পর জাহাজ চালানোর। বৃহস্পতিবার জোয়ার শুরু হয় সকাল ১০টার দিকে। জাহাজটি ওই পথ অতিক্রমের চেষ্টা করে সাড়ে ১১টার দিকে। পানি কম থাকায় জাহাজটি প্রথমে চরে আটকে যায়। পরে তলা ফেটে গিয়ে জাহাজটি ডুবতে শুরু করে এবং দুপুর আড়াইটার দিকে পুরোপুরি ডুবে যায়।

তিনি জানান, ওই জাহাজের ১৩ জন নাবিকের মধ্যে ১২ জনকে উদ্ধার করা হয়েছে। ১ জন নিখোঁজ রয়েছেন। তাকে উদ্ধারে নৌবাহিনী ও কোস্টগার্ড তল্লাশি চালাচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে