সাদা টি-শার্ট পরে ডাস্টবিন রাঙালেন মেয়র

0
466

রাজধানীর বেশ কয়েকটি স্থানের ওয়েস্ট ডাস্টবিনগুলো এখন আর তেমন দৃষ্টিকটু দেখাচ্ছে না। কারণ সেগুলো সাজিয়ে দেওয়া হয়েছে নানা রঙের পেইন্টিংয়ে। আর এসব ডাস্টবিনের কয়েকটি নিজেই রাঙিয়ে দিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

রোববার (১৮ মার্চ) সকালে পরিচ্ছন্নতা কর্মসূচির অংশ হিসেবে পূর্ব ঘোষণা অনুযায়ী সাদা পোশাক পরে অফিসে প্রবেশ করেন মেয়রসহ ডিএসসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় নগর ভবনের ব্যাংক ফ্লোরে প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালের সভাপতিত্বে একটি সমন্বয়সভা অনুষ্ঠিত হয়। সেখানেও সব কর্মকর্তাদের পরনে ছিল সাদা পোশাক।

নগর ভবনের প্রবেশ পথে দুই কর্মকর্তা জানালেন, মেয়রের কড়া নির্দেশেই সবাই সাদা পোশাক পরে এসেছেন।

সভা শেষে মেয়র সাঈদ খোকন নিজেই রাজধানীর বিভিন্ন এলাকায় ডিএসসিসির ওয়েস্ট ডাস্টবিনগুলো পেইন্টিং করেন। দুপুর বেলায় রাজারবাগ, মুক্তাঙ্গনসহ বেশকিছু এলাকায় পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেন মেয়র।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে পরিচ্ছন্নতা সপ্তাহ ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। নগরীকে পরিচ্ছন্ন রাখতে একটি হট লাইন সেবাও চালু করা হয়েছে।

তিনি বলেন, শুধু সাদা পোশাক পরলেই হবে না, মনস্তাত্ত্বিক শুভ্রতাও দরকার। আমরা নাগরিকদের প্রত্যাশা অনুযায়ী একটি পরিচ্ছন্ন নগরী উপহার দিতে চাই। তবে এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, পরিচ্ছন্নতা কাজে সবার সহযোগিতা না থাকলে তা বাস্তবায়ন সম্ভব না। তাই আপনার শহরে কোথাও বর্জ্য বা পরিত্যক্ত কোনো কিছু দেখলে, হট লাইন নম্বরে কল করুন। হট লাইন নম্বর হচ্ছে, ০৯৬১১০০০৯৯৯।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে