রাজবাড়ী থানায় মামলা, একশত তাজা গাছ হাওয়া

0
1657

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ (নোঙরনিউজ ডেস্ক) : রাজবাড়ী-কুষ্টিয়া সড়কের পাশ থেকে ২০ লাখ টাকা মূল্যের একশত তাজা গাছ কেটে নিয়েগেছে অজ্ঞাত চোরেরা। এ ঘটনায় গত সোমবার (১৯ ফেব্রুয়ারি ২০১৮) সকালে রাজবাড়ী থানায় সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার বাদী ও রাজবাড়ী সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আব্দুর রশিদ জানান, খুব শিঘ্রই রাজবাড়ী-কুষ্টিয়া সড়ক উন্নতি করণের কাজ শুরু করা হবে। এ লক্ষে সড়কের পাশে থাকা তাজা গাছ টেন্ডরের মাধ্যমে কাটার উদ্যোগ নেয়াও হয়েছে। তবে হয়নি এখনো কোন টেন্ডার। অপর দিকে একই সড়কের পাশে বনবিভাগের গাছও থাকায় সে গাছ সড়িয়ে নিতে বন বিভাগকে বলা হয়।

যার আলোকে বন বিভাগ একাধিক লটে তাদের গাছ গুলো টেন্ডারের মাধ্যমে বিক্রি করে। সেই সাথে যৌথ ভাবে গাছের মার্কিংও করে। বন বিভাগের গাছ ব্যতিত ওই সড়কের দু’পাশে রাজবাড়ী সড়ক বিভাগের তিন শত গাছ চিহ্নিত করা হয়। সাম্প্রতিক সময়ে বন বিভাগের নিযুক্ত ঠিকাদাররা তাদের ওই গাছ গুলো কেটে নেন। এরই ফাঁকে অজ্ঞাত চোরেরা সড়ক বিভাগের গাছ গুলোও কেটে নিয়ে যায়।

বর্তমানে সড়ক বিভাগের বেশির ভাগ গাছই কেটে ফেলা হয়েছে। গত রবিবার সকালে রাজবাড়ী সদর উপজেলা অংশের তিন কিলো মিটার পথ এলাকা ঘুরে তারা দেখেন সড়কের দু’পাশে বন বিভাগের গাছের পাশাপাশি তাদের একশত গাছই কেটে নেয়া হয়েছে। যে কারণে ওই তিন কিলো মিটারে থাকা এক শত রেন্ট্র কড়ই, বাবলা ও মেহগনী গাছের ২০ লাখ টাকা মূল্য নির্ধারণ করে অজ্ঞাত চোরদের বিরুদ্ধে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

রাজবাড়ী থানার ওসি তারিক কামাল জানান, চুরি হওয়া গাছ গুলো উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে