‘ডিজিটাল ভালোবাসার মোড়ক উম্মোচন : ‘মুখোশ’

0
854
দীর্ঘ ১৭ বছরের বিরতির পর ২৪ ডিসেম্বর ২০১৭ রোববার, জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আনুষ্ঠানিকভাবে ‘মুখোশ’ ব্যান্ডের দ্বিতীয় অ্যালবাম ‘ডিজিটাল ভালোবাসা’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

রবিবার, ২৪ ডিসেম্বর ২০১৭, (নোঙরনিউজ) : ‘মুখোশ’ ব্যান্ডের পথচলা শুরু হয় ৯০ দশকে। সেলফ টাইটেল মুখশ প্রথম অ্যালবামের মাধ্যমে ২০০০ সালে সাউন্ডটেকের ব্যানারে আত্ম প্রকাশ ঘটে। দলের সদস্যরা সঙ্গীতের পাশাপাশি জীবন জীবিকার সন্ধানে বিভিন্ন ব্যাস্ততায় ছুটে বেড়িয়েছেন দীর্ঘ ১৭ বছর।

দীর্ঘ ১৭ বছরের বিরতির পর ২৪ ডিসেম্বর ২০১৭ রোববার, জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আনুষ্ঠানিকভাবে ‘মুখোশ’ ব্যান্ডের দ্বিতীয় অ্যালবাম ‘ডিজিটাল ভালোবাসা’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

ব্যান্ডের ভোকাল ও গিটারিস্ট রাজু বলেন, ‘পেশাগত কারণে প্রায় ১৭ বছর আমরা ছড়িয়ে ছিটিয়ে ছিলাম। দীর্ঘ সময় পর সবাই আবার এক হয়ে নতুনরূপে আসলাম। আমরা আসলে ক্ষণিকের কিংবা ডিজিটাল ভালোবাসা চাই না। সেই ভাবনা থেকে আমাদের এই নতুন আয়োজন। আশা করছি এখন থেকে আবার আমরা নিয়মিত হবো।’

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ‘মুখোশ’র ড্রামস এবং ব্যান্ড লিডার রোজ বলেন, বন্ধুদের আড্ডা, হাসি আর গানের মধ্য দিয়েই ১৯৯৭ সালের শেষ দিকে জন্ম হয় মুখোশের। শুরু থেকেই আমাদের ইচ্ছে ছিলো সদস্যদের ব্যক্তি পরিচয় অন্তরালে রেখে নতুন কিছু একটা করার। এজন্য শুরুতে আমরা নিজেদের কিছু পোশাকি নাম ব্যবহার করেছিলাম। একইভাবে ব্যান্ডের নামও দিয়েছিলাম ‘মুখোশ’।

রোজ বলেন, আমাদের প্রথম অ্যালবাম শ্রোতারা ভালোভাবেই নিয়েছিল। কিন্তু পরবর্তীতে পেশাগত কারণে ব্যান্ডের সদস্য ভোকাল ও গিটারের রাজু, কি বোর্ড ও ভোকাল বুলেট এবং ব্যাস ও ভোকাল মিন্টুসহ আমরা ছড়িয়ে-ছিটিয়ে যাই। কিন্তু আমাদের কারোরই সঙ্গীতের প্রতি ভালোবাসা কমে যায়নি। যে যেখানে পেরেছেন সেভাবেই সঙ্গীতচর্চা করেছেন। আর তাই আবারও সময় ও সুযোগ আসতেই আমাদের দ্বিতীয় অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে হাজির হয়েছি। এ অ্যালবামের গানের মান নিয়ে আমরা অত্যন্ত সন্তুষ্ট। আশা করি সবার খুব ভালো লাগবে।

‘মুখোশ’ ব্যান্ডের দ্বিতীয় অ্যালবাম ‘ডিজিটাল ভালোবাসা’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন
নির্মাতা ও বিটিভি উপস্থাপক সুমন শামস, এ্যালবামের শব্দগ্রাহক পুলক বড়ুয়া ও ব্যান্ড ম্যানেজার মাহবুব উদ্দিন রাতুল।

প্রধানত ব্লুজ, হার্ড রক এবং অল্টারনেট রক ধাঁচের গান নিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। এতে ড্রামস এবং ব্যান্ড লিডার হিসেবে আছেন রোজ, ভোকাল এবং গিটারে রাজু এবং অতিথি বাদক হিসেবে আছেন সেলিম হায়দার, সাটন, বুলেট ও শাহিন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে