বাবুই পাখির বাসায় আগুন দেয়ার অপরাধে ৩ জনের কারাদণ্ড

0
67

পিরোজপুরের ইন্দুরকানীতে ক্ষেতের ধান নষ্ট করতে পারে এমন আশঙ্কায় শতাধিক বাসা ভেঙে পাখি ও ছানা মেরে ফেলার দায়ে তিন কৃষককে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট অশোক বিক্রম চাকমা আদালতে মাধ্যমে লুৎফর মোল্লা, কে ১৫ দিন, সুনিল বেপারীকে ৭ দিন এবং সুনিল মিস্ত্রিকে ৩ দিনের কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত আসামিদের সকলের বাড়ি ইন্দুরকানী উপজেলা ভবানীপুর গ্রামে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট অশোক বিক্রম চাকমা জানান, উদঘটিত ঘটনার পরিপ্রেক্ষিতে বন্য প্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৮ ধারা মতে নির্বিচারে বন্য প্রাণী হত্যার দায়ে বিভিন্ন মেয়াদে তিন জনকে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড দেয়া হয়েছে।

ইন্দুরকানী থানার ওসি হুমায়ুন কবির জানান, বন্য প্রাণী সংরক্ষণ আইনে ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে এবং দণ্ডপ্রাপ্তদের জেল হাজতে প্রেরণের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, শনিবার বিকেলে লুৎফর মোল্লা ও তার লোকজন নিয়ে ভবানীপুর গ্রামে ক্ষেতের ধান নষ্ট করতে পারে এমন আশঙ্কায় জমির পাশে থাকা দু’টি তালগাছ থেকে প্রায় দুই শতাধিক বাবুই পাখির বাসা ভেঙে পাখির ছানাগুলো মেরে ফেলে। বাসাগুলোতে থাকা অনেক পাখির ছানা ও ডিম রাস্তার পাশে, ডোবা, খাল ও ঝোপে ঝাড়ের মধ্যে পাখির ছানাগুলোকে ছড়িয়ে ছিটিয়ে ফেলে দেয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে