ইন্দ্রমোহন রাজবংশীর ইন্তেকালে তথ্যমন্ত্রীর শোক

0
7

একুশে পদকপ্রাপ্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা, লোকসংগীত শিল্পী ও গবেষক ইন্দ্রমোহন রাজবংশীর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই বরেণ্য শিল্পীর শেষ নিঃশ্বাস ত্যাগের সংবাদে ইউরোপ সফররত তথ্যমন্ত্রী প্রয়াতের আত্মার শান্তিকামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। একইসাথে মন্ত্রী প্রয়াত শিল্পীর অসুস্থ সহধর্মিণী দীপ্তি রাজবংশীর সুস্থতা কামনা করেন।

ড. হাছান মাহমুদ তার শোকবার্তায় বলেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত ইন্দ্রমোহন রাজবংশীর সংগীত ১৯৭১ সালে মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী বাঙালির জন্য ছিল অনন্য অনুপ্রেরণা। সংগীতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য তাকে ২০১৮ সালে একুশে পদকে ভূষিত করেছে সরকার।’

বাংলাদেশ লোকসংগীত পরিষদের প্রতিষ্ঠাতা ও সংগীত কলেজের লোকসঙ্গীত বিভাগের প্রধান হিসেবে দীর্ঘদিন দায়িত্বপালনকারী ইন্দ্রমোহন রাজবংশী ভাওয়াইয়া, ভাটিয়ালী, জারি, সারি, মুর্শিদী গান চর্চার পাশাপাশি লোকগান সংগ্রহ করে গবেষণায় যুক্ত ছিলেন। আগামী প্রজন্মের শিল্পীদের জন্য তাকে অনুসরণীয় ব্যক্তিত্ব বলে বর্ণনা করেন তথ্যমন্ত্রী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে