‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো বাংলাদেশ’

0
41
পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম। ছবি: সংগৃহীত

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শে দেশ এগিয়ে যাচ্ছে।

স্বাধীনতার স্বপক্ষের শক্তি ক্ষমতায় থাকলে দেশ কিভাবে উন্নত হয় তার প্রমাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১২ বছরেই দিয়েছেন। ৪৫ বছর পরও বঙ্গবন্ধুর আদর্শ অনুযায়ী দেশ পরিচালিত হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র সাড়ে ৩ বছর দেশ পরিচালনা করেছিলেন। আর তিনি বেঁচে থাকলে অনেক আগেই আমরা উন্নত বাংলাদেশ পেতাম।

রবিবার (২১ মার্চ) বিকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের ৭,৮, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যার পর এদেশে বিএনপি যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের প্রতিষ্ঠিত করেছিল। তারা জামায়াত ইসলামীসহ স্বাধীনতা বিরোধীদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছিল।

এনামুল হক শামীম আরও বলেন, আওয়ামী লীগ একটি গণসংগঠন হওয়ায় যে কেউ দলকে সমর্থন করতে পারেন, কিন্তু যে কেউ নেতৃত্বের আসনে আসতে পারেন না। নেতৃত্বের আসনে তাদেরকেই বসাতে হবে যারা দলের জন্য পরীক্ষিত, ত্যাগী ও পোড় খাওয়া নেতাদেরকেই নেতৃত্বের আসনে বসাতে হবে। আর আওয়ামীলীগকে ঐক্যবদ্ধ করে সকল ষড়যন্ত্রের বেড়া জাল ভেদ করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

এছাড়াও ফতেজঙ্গপুর ইউনিয়নের ৭, ৮, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও বিঝারী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনেও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপমন্ত্রী এনামুল হক শামীম।

এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান শিকদার। নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ কে এম ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, কার্যকরী সদস্য ও ডিঙ্গামানিক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. আনোয়ার হোসাইন খান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে