বেগম রোকেয়া সাখাওয়াত শিক্ষা পদক-২০২০’ পেলেন নোঙর প্রতিষ্ঠাতা সভাপতি সুমন শামস

0
80
বেগম রোকেয়া সাখাওয়াত শিক্ষা পদক-২০২০' পেলেন নোঙর প্রতিষ্ঠাতা সভাপতি সুমন শামস। ছবি : আরাফাত

বেগম রোকেয়া সাখাওয়াত শিক্ষা পদক-২০২০’ পেলেন নোঙর প্রতিষ্ঠাতা সভাপতি সুমন শামস।

‘মুজিব শতবর্ষে মুজিব ও শিক্ষানুরাগী বেগম রোকেয়া সাখাওয়াতের জীবনাদর্শ’ শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নদী সুরক্ষা বিষয়ে দেশজুড়ে সাংগঠনিক দক্ষতায় বিশেষ অবদান রাখার জন্য নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব সুমন শামস-কে ‘বেগম রোকেয়া সাখাওয়াত শিক্ষা পদক-২০২০’ প্রদান করা হয়।

প্রফেসর মাসুদা এম রশিদ চৌধুরী এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপসআথিত ছিলেন প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ, সাবেক উপচার্য্য, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রফফেসর ড. মাহাবুব-উল-হক মজুমদার, উপ-উপাচার্য্য, বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থত ছিলেন প্রফেসর ড. তারাপদ ভৌমিক, উপ-উপাচার্য্য,নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়, ড. এস. এম. মাহবুব-উল-হক মজুমদার, ভাইস-চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) ডেফোডিল ইউনিভার্সিটি, (বনানী), জনাব ফরিদ উদ্দিন আহমেদ, অধ্যক্ষ, ফিরোজা বাশার আইডিয়াল কলেজ, ঢাকা।

মুক্তিযুদ্ধের সন্তান ফাউন্ডেশনের আয়োজনে গত ১৩ ফেব্রুয়ারি ২০২১, শনিবার সন্ধ্য ৭:৩০ মিনিটে ইকনোমি রিপোর্টার্স ফোরাম মিলনায়তনে এ সম্মাননা পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্মাননা স্মারকটি আমার ‘গর্ভধারিণী মা’ আছিয়া খাতুনসহ বাংলাদেশের নৌপথে নিহত সকল শহীদকে উৎসর্গ করেছে নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি সুমন শামস।

প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালনসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে আসছে। পাশাপাশি দেশের স্বনামধন্য ব্যক্তিত্ব, কবি-সাহিত্যিক, সাংবাদিক, লেখক, গবেষক, চিকিৎসক, শিক্ষক, আইনজীবী, সমাজ সেবকদের সংবর্ধনা ও বেসরকারিভাবে বেগম রোকেয়া সাখাওয়াত শিক্ষা পদক প্রদান করে সামাজিক স্বীকৃতি দিয়ে তাদের কাজের অনুপ্রেরণা যোগাতে কাজ করছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে