ঢাকার সব খালে সীমানা খুঁটি স্থাপন করা হবে: ডিএনসিসির মেয়র আতিক

0
119

বুড়িগঙ্গা-তুরাগ নদীর মতো ঢাকার সব খালে সীমানা খুঁটি দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (২০ জানুয়ারি) বাড্ডার সুতিভোলা খাল ও কড্ডা খাল পরিদর্শন শেষে নোঙর প্রতিষ্ঠাতা সভাপতি সুমন শামস এর প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, আগামী ২৪ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ঢাকার দুই সিটি করপোরেশনের ২৬টি খাল নিয়ে বৈঠক রয়েছে। সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের মেয়র শেখ ফজলে নূর তাপসও উপস্থিত থাকবেন। খালগুলো নিয়ে স্থানীয় সরকার মন্ত্রীকে আমরা আমাদের পরিকল্পনা জানাব।

তিনি আরও বলেন, ঢাকার নদীগুলোতে যেভাবে সীমানা খুঁটি দেয়া হয়েছে, সেভাবে ঢাকার খালগুলোতেও সীমানা খুঁটি দেয়া হবে। সীমানা নির্ধারণ করে দিতে ঢাকা জেলা প্রশাসনকে বলা হয়েছে। তারা সীমানা নির্ধারণ করে দিলে খালের ভেতর কোনো অবৈধ স্থাপনা থাকবে না।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি করপোরশনের অধীনে ১৩টি খাল রয়েছে। কিন্তু খালে পানি প্রবাহ নেই, কচুরিপানায় ভরা। এই কচুরিপানার নিচে লাখ লাখ মশার প্রজনন তৈরি হচ্ছে। এখন এসব খাল পরিষ্কার করে পানি প্রবাহ তৈরি করা হবে।

তিনি আরও বলেন, গত বছর থেকে এবার মশার উপদ্রব কম। আশা করি— ভবিষ্যতে আরও কমিয়ে আনতে পারব। এভাবে পর্যায়ক্রমে মশামুক্ত নগরী করা হবে। এ সময় মো: জাহাঙ্গীর আলম, কাউন্সিলর, ওর্য়াড নং ৩৭, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, নোঙর বাংলাদেশ এর কেন্দ্রীয় সদস্য জনাব ফজলে সানিসহ স্থানীয় অনেক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে