পতেঙ্গা সাগর সৈকতে নোঙর’র পরিচ্ছন্নতা অভিযান

0
31
Nongor bangladesh cleaning campaign at Patenga Sea Beach

সাগর সঙ্গমে আমরা শীর্ষক পতেঙ্গা সমুদ্র সৈকত প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করছে নদী নিরাপত্তার সামাজিক সংগঠন “নোঙর” ও কবিতার রাজধানী শাহবাগ।

শুক্রবার, ১৫ জানুয়ারি বিকাল ৪ ঘটিকায় পতেংগা সৈকতে পরিচ্ছন্নতা অভিযানে বাংলাদেশ টুরিষ্ট পুলিশসহ আগত পর্যটক অংশগ্রহণ করেন।

সুমন শামস এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পতেঙ্গা সমুদ্র সৈকতে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন কবিতার রাজধানী শাহবাগ’র সমন্বয়ক শিল্পী অভিলাষ দাস, পতেঙ্গা টুরিষ্ট পুলিশ পরিদর্শক কবি প্রদীপ দত্ত, পতেঙ্গা টুরিষ্ট পুলিশ অফিসার্স ইনচার্জ এনামুল হক শিমুল।

সংক্ষিপ্ত সভা শেষে পতেঙ্গা সমুদ্র সৈকত ১ নং থেকে ৩ নং জোন পর্যন্ত নোঙর ব্যজ পড়িয়ে প্রতীকী এ পরিচ্ছন্ন অভিযান শুরু হয়।

নোঙর প্রতিষ্ঠাতা সভাপতি সুমন সামশ এ অভিযানে অংশ নেওয়া টুরিস্ট পুলিশ কর্মকর্তাদের কৃতজ্ঞতা জানিয়ে দেশের সকল স্তরের নাগরিকদের প্রতি পরিচ্ছন্ন দেশ গড়ে তোলার আহ্বান জানান।

তিনি আরো বলেন, স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী বর্ষে ‘সাগর সঙ্গমে আমরা’ শীর্ষক সৈকত পরিচ্ছন্নতা অভিযানের মূল লক্ষ্য হলো পরিবেশ রক্ষায় ভ্রমন পিয়াসুদের মাঝে গণসচেতনতা সৃস্টি করা। তিনি আরো বলেন সারাদেশের নদী প্রকৃতি, পরিবেশ সুরক্ষার এ অভিযান ধারাবাহিক ভাবে চলমান থাবে।

শিল্পী ও সংগঠক অভিলাষ দাস বলেন, সমুদ্র নদী ও পানি সম্পদ আমাদের অনেক বড় সম্পদ। পরিবেশ ও বন্য প্রাণী রক্ষার অঙ্গীকার নিয়ে সাধারণ মানুষদের গণসচেতনতামূলক কার্যক্রমে অংশগ্রহণ করার আহবান জানান তিনি।

পতেঙ্গা টুরিস্ট পুলিশের অফিসার ইনচার্জ নোঙর এবং কবিতার রাজধানী শাহবাগসহ উপস্থিত সকলকে ধন্যবাদ দিয়ে নিরাপদে, নির্বিঘ্নে পতেঙ্গা ভ্রমণে আসার জন্য সকল পর্যটকদের আহ্বান জানান।

একই সাথে তিনি আগামীতে এরকম অনুষ্ঠান যৌথভাবে অংশগ্রহণে অঙ্গিকার করেন। পাশাপাশি তিনি পরিচ্ছন্ন পতেঙ্গার সৌন্দর্য রক্ষায় পর্যটকদের এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময় আমিনুল হক চৌধুরী, বাপ্পী খান, অসিত বরণ সরকার, সুমন মুস্তাফিজ, শুভ ঘোষ, শহীদুল ইসলাম যিশু, আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে