নারীনেত্রী আয়েশা খানম নিজ জেলায় শায়িত হলেন

0
19
নারীনেত্রী আয়েশা খানম

চলে গেলেন বাংলাদেশের মহিলা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট নারী নেত্রী আয়েশা খানম। শনিবার ভোরে তিনি স্থানীয় একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪বছর।তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন।

তিনি অসুস্থ বোধ করায় হাসপাতালে ভর্তি করা হলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।তার মৃতদেহ মহিলা পরিষদ কেন্দ্রীয় কার্যালয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় নিজ গ্রাম নেত্রকোনায়। এরপর বাদ আছর রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

নিজ জেলায় শায়িত হলেন নারীনেত্রী আয়েশা খানম নিজ জেলায় শায়িত হলেন নারীনেত্রী আয়েশা খানম তিনি ১৯৪৭ সালের ১৮অক্টোবর নেত্রকোনা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ছাত্র অবস্থায় বাষট্টির ছাত্র আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধসহ গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, মানবাধিকার ও প্রগতিশীল আন্দোলনের অন্যতম সক্রিয় সংগঠক ছিলেন।তিনি একজন দক্ষ সংগঠক ও সুবক্তা ছিলেন।দাবি আদায়ের লক্ষ্যে তার কন্ঠ ছিল সোচ্চার। তার মৃত্যুতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শোক জানিয়েছেন।তার মৃত্যুতে দেশ একজন অকৃত্রিম বন্ধু ও সাহসী সহযোদ্ধাকে হারালো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে