পরিষ্কার পরিছন্নতার মাধ্যমে ২০২১ সালের যাত্রা শুরু করেছে নোঙর

0
74

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের কোর্ট রোড ব্যবসায়ীদের উদ্যোগ ও নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর এর সহযোগিতায় পরিষ্কার পরিছন্নতা অভিযানের মাধ্যমে ইংরেজী নতুর বৎসর শুরু করেছেন ব্যবসায়ীরা।

পাশাপাশি শহীদ পলু সড়ক (কোর্ট রোড) পরিছন্ন ও হকার মুক্ত ঘোষণা করা হয়। ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক হাজী নজরুল ইসলামের শুভ উদ্বোধনের মাধ্যমে সকাল ১০টা নোঙর-ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার স্বেছাসেবীরা রাস্তা পরিষ্কারের কাজ শুরু করেন।

এসময় উদ্বোধক বলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৪নং ওয়ার্ড বাণিজ্যিক ওয়ার্ড হিসেবে পরিচিত তার মধ্যে কোর্ট রোড অন্যতম। ব্যবসায়ী কমিটি নিজ উদ্যোগে নোঙরের সহযোগিতায় পরিছন্নতা অভিযান শুরু করেছেন। আশা করি ব্যবসায়ীরা নিজ নিজ দ্বায়িত্ব থেকে রোড পরিষ্কার পরিছন্ন ও ফুটপাত দখলমুক্ত রাখবেন এবং যত্রতত্র যেনো হকার না বসতে পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখবেন। ব্যবসায়ী কামিটির পক্ষ থেকে নোঙর-ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সদস্যদের ধন্যবাদ ও কৃতজ্ঞাতা জ্ঞাপন করেন যুগ্ম সাধারণ সম্পাদক জনাব নূরে আলম স্বপন।

এ সময়ে উপস্থিত ছিলেন নোঙর জেলা কমিটির সভাপতি জনাব শামীম আহমেদ। সাধারণ সম্পাদক খালেদা মুন্নী ও
আইটি ও অর্থ সম্পাদক শিপন কর্মকার, খেলাঘর ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার।

এ সময় শিপন কর্মকার বলেন, ব্যবসয়ীরা যেভাবে এগিয়ে এসেছেন আশা করি ভবিষ্যতেও পরিস্কার পরিছন্ন, হকার ও ফুটপাত দখল মুক্ত অভিযান অব্যহত থাকবে। খালেদা মুন্নী বলেন, সাধারন মানুষের চলাচল ও ব্যবসায়ীদের সুবিধার্থে এই অভিযানে নোঙর সবসময় পাশে থাকবে এবং নোঙরকে সহযোগিতা করার জন্য ব্যবসায়ীদের অনেক ধন্যবাদ দেন।

নীহার রঞ্জন সরকার বলেন, নোঙর যেভাবে কাজ করছে তাতে পুলকিত আনন্দিত ও খুশি হওয়া ছাড়া আর কোন উপায় নেই। নোঙর তার কাজের মাধ্যমে দেশসেরা হবার গৌরব অর্জন করেছে। ইতোমধ্যে নোঙর কাজের মাধ্যমে জেলা বাসীর আস্থা অর্জন করেছে বলেই রাজঘাট ইউনিট হয়েছে পরিছন্নতার মডেল। তারই ধারাবাহিকতায় কোর্ট রোড পরিছন্ন করেছে আগামিকাল শনিবার ২রা জানুয়ারী ২০২১ কালাইশ্রীপাড়ায়, মহাদেব পট্টি নতুন ইউনিট গঠনের লক্ষে সভা হতে যাচ্ছে। আমরা আশা করব নোঙর তার কর্মকান্ডের মাধ্যমে আরো বহুদুর এগিয়ে যাবে।

শামীম আহমেদ বলেন, নোঙর কয়েক দফা আলোচনার মধ্যমে জেলার ব্যবসায়ীদের বোঝাতে সক্ষম হয়েছে পরিষ্কার পরিছন্ন, হকারসহ ফুটপাত দখলমুক্ত এবং আধুনিক ডাস্টবিন স্থাপনের ব্যাপারে। ব্যবসায়ী কমিটির আন্তরিকতা ও অর্থায়নে রোডে ১০টি আধুনিক ডাস্টবিন স্থাপন করা হয় পর্যায়ক্রমে শহরে প্রতিটি রোড ব্যবসায়ী কমিটির সাথে আলোচনার মাধ্যমে একটি সুন্দর ও পরিছন্ন শহর উপহার দিতে নোঙর সচেষ্ট থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে