রাষ্ট্রপতি স্বাস্থ্য পরীক্ষার জন্য দুবাই গেছেন

0
83

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য আজ সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের দুবাই গেছেন। রাষ্ট্রপতির উপ-প্রেসসচিব আবুল কালাম আজাদ বাসসকে জানান, রাষ্ট্রপতিকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-০৪৭) আজ সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল (র:) আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

সংযুক্ত আরব আমিরাতের বৃহত্তম শহর এবং পশ্চিম এশিয়ার অন্যতম ব্যবসা কেন্দ্র দুবাইয়ের আমেরিকান হাসপাতালে রাষ্ট্রপ্রধানের স্বাস্থ্য পরীক্ষা করার কথা রয়েছে। বিদেশে রাষ্ট্রপতি আবদুল হামিদের নয় দিনের চিকিৎসাকালে তাঁর স্ত্রী রাশিদা খানম ও বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরা তাঁর সাথে থাকবেন।

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস এবং ঢাকায় সংযুক্ত আরব আমিরাত দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স আবদুল্লাহ আলী আল হামুদি এবং সংশ্লিষ্ট বেসামরিক ও সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

সুচি অনুযায়ী আগামী ২২ অক্টোবর তাঁর দেশে ফেরার কথা।এর আগে ৭৬ বছর বয়সী রাষ্ট্রপতি হামিদ চলতি বছরের ফেব্রুয়ারিতে লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করান।আবদুল হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমাতে ভুগছেন। তিনি জাতীয় সংসদের স্পিকার থাকাকালীন লন্ডনে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাতেন। কিন্তু চলমান কোভিড-১৯ মহামারীর কারণে যথাসময়ে তা করা সম্ভব হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে