বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন: পানি সম্পদ প্রতিমন্ত্রী

    0
    107
    বোরহানউদ্দিনের মেঘনায় স্পিডবোটে দাঁড়িয়ে বক্তব্য দিচ্ছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী।

    পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল ( অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। টেকসই উন্নয়ন আর কাঙ্খিত প্রবৃদ্ধি অর্জন তার লক্ষ্য। জনগণের সার্বিক কল্যাণের জন্য টেকসই উন্নয়নের খুব প্রয়োজন।

    শুক্রবার দুপুর ১২টায় ভোলার বোরহানউদ্দিন উপজেলার হাকিমুদ্দিনে নদী ভাঙন এলাকা পরিদর্শন উপলক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

    ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সালাউদ্দিন কাঞ্চন মিয়ার সভাপতিত্বে সভায় তিনি আরো বলন, প্রধানমন্ত্রী জানেন ভোলা একটি দ্বীপ। এখানকার মানুষ প্রতিনিয়ত প্রকৃতির বিরূপ পরিবেশের সাথে সংগ্রাম করে জীবন যাপন করেন। নদী ভাঙন এখানকার মানুষের প্রধান সমস্যা। এ সমস্যা সমাধানে আমরা ৯.৫১ কিলোমিটার বাধ নির্মাণ প্রকল্প হাতে নিয়েছি। নদীর চরিত্র বুঝে আমাদের যাচাই-বাছাইকারী টেকনিক্যাল কমিটি সিদ্ধান্ত নিবে।

    তিনি আরো বলেন, এক কিলোমিটার বাধ নির্মাণে দেড় কোটি টাকা খরচ হয়। আর ব্লক দিয়ে করলে খরচ হয় ৮০-৯০ কোটি টাকা। ৯ কিলোমিটার বাধ নির্মাণ করতে কী পরিমাণ খরচ হবে আপনারা অনুমান করুন। তাই আমাদের টেকনিক্যাল কমিটি যাচাই-বাছাইয়ের পর কাজ শুরু হবে।

    বিশেষ অতিথির বক্তব্যে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল বলেন, বোরহানউদ্দিন- দৌলতখানা উপজেলাবাসীর বড় সমস্যা হচ্ছে নদী ভাঙন সমস্যা। জোয়ার-ভাটার দোলাচলে এখানকার মানুষের জীবন যাপিত হয়। এ আসন থেকে জাতির জনক নির্বাচন হয়েছিলেন। তাই আমাদের যেকোনো মূল্যে ভাঙন সমস্যা সমাধান করে জনগণকে সুখে শান্তিতে রাখতে হবে। বাধ নির্মাণ এখানকার জনগণের প্রাণের দাবি।

    অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, পৌর মেয়র মো. রফিকুল ইসলাম, আওয়ামী লীগ সভাপতি জসিম উদ্দিন হায়দার প্রমুখ।

    একটি উত্তর ত্যাগ

    আপনার মন্তব্য লিখুন দয়া করে!
    এখানে আপনার নাম লিখুন দয়া করে