টাইফুনের কবলে পড়ে জাপান সাগরে ৪৩ ক্রু এবং ৬ হাজার গরু বোঝাই কার্গো জাহাজ ডুবি

0
84

টাইফুনের কবলে পড়ে দূরবর্তী সংকেত পাঠানোর পরে ৪৩ জন ক্রু এবং ৬ হাজার গরু বোঝাই একটি কার্গো জাহাজ জাপান সাগরে ডুবে গেছে। জাপানের কোস্ট গার্ডের উদ্ধার করা এক ব্যক্তি এ কথা জানায়।


বুধবার ভোরে জাপানের আমামি ওসিমা দ্বীপের ১৮৫ কিলোমিটার (১১৫ মাইল) পশ্চিমে গালফ লাইভস্টক ১ জাহাজটির অবস্থান থেকে সতর্ক বার্তা পাঠায়। বুধবার দিনের শেষদিকে জাপানের কোস্ট গার্ড এক ব্যক্তিকে উদ্ধার করে। ৪৫ বছর বয়সী ফিলিপিনো এই ব্যক্তি জাহাজের টিফ অফিসার। এই ব্যক্তি জানান, জাহাজে সতর্কতা সংকেত ঘোষণার পরে লাইফ জ্যাকেট পড়ে তিনি সমুদ্রে ঝাপ দেন।


কোস্ট গার্ড এক বিবৃতিতে বলেছে, উদ্ধার হওয়া এই ক্রু জানান জাহাজটির একটি ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং প্রবল ঢেউয়ে জাহাজটি উল্টে যায়। জাহাজটি কখন এবং কোথায় ডুবেছে এ বিষয় বিস্তারিত জানা যায়নি। তবে, এই ব্যক্তি বলেছেন, উদ্ধারের জন্য অপেক্ষায় থাকা অবস্থায় তিনি অপর কোন ক্রুকে দেখেননি। কোস্ট গার্ডের তিনটি জাহাজ পাঁচটি বিমান এবং বিশেষ প্রশিক্ষিত ডুবুরি নিয়ে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালানো হচ্ছে।


ডুবে যাওয়া জাহাজটিতে ফিলিপাইনের ৩৯ জন, নিউজিল্যান্ডের ২ জন এবং অস্ট্রেলিয়ার ২ জন ক্রু ছিলেন। জাহাজটিতে এ সময় ৫ হাজার ৮০০ গরু বোঝাই ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here