প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রণব মুখার্জিকে বাংলাদেশর শ্রদ্ধা

0
119
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে শ্রদ্ধা জানান দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ ইমরান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ ইমরান।

মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১১টায় ১০ রাজাজি মার্গের বাসভবনে গিয়ে প্রণব মুখার্জির প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এ সময় বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ও শুভাকাঙ্ক্ষী এই নেতার প্রতি নীরবে দাঁড়িয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন। পুষ্পস্তবক অর্পণকালে তিনি প্রণব মুখার্জির পরিবারের সদস্য অভিষেক মুখার্জি, শর্মিষ্ঠা মুখার্জি এবং ইন্দ্রজিৎ মুখার্জির নিকট গভীর শোক জ্ঞাপন করেন।

এছাড়া হাই কমিশনার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণ করেন। আগামীকাল বুধবার নয়াদিল্লিস্থ বাংলাদেশ হাই কমিশন প্রণব মুখার্জির প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের জন্য একটি শোক সভার আয়োজন করছে। সেখানে বিশিষ্ট স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। মঙ্গলবার বাংলাদেশ হাই কমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রণব মুখার্জিকে শ্রদ্ধা বাংলাদেশ হাই কমিশনারের

এদিকে বাংলাদেশের বন্ধু প্রণব মুখার্জির মৃত্যুতে শ্রদ্ধা জানাতে বুধবার বাংলাদেশে এক দিনের রাষ্ট্রীয় শোক পালিত হবে। মন্ত্রিপরিষদ বিভাগ মঙ্গলবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে।

এ উপলক্ষে বুধবার বাংলাদেশের সকল সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। সংশ্লিষ্ট ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে