সিফাত-শিপ্রার মুক্তির দাবিতে মানববন্ধন

0
222

টেকনাফে পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা সিনহা রাশেদের তথ্যচিত্র নির্মাণের সহযোগী সিফাত ও শিপ্রার মুক্তি চেয়ে মানববন্ধন করেছে তাদের সহপাঠীরা।

শুক্রবার (৭ আগস্ট) বিকেলে রাজধানীর শাহবাগে মানববন্ধনে অংশ নেন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থীরা। মানববন্ধনে সাহেদুল ইসলাম সিফাত ও শিপ্রা রানী দেবনাথের নিরাপত্তা এবং নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়। সেইসঙ্গে সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও শিক্ষার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তারা। এসময় স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, গ্রেপ্তার দুজনের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী সিফাত ও শিপ্রা তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং তাহসিন শেষ বর্ষের ছাত্র। তিনজনই প্রোডাকশনের কাজ করছিলেন অনেকদিন ধরেই। বছরখানেক আগে তাদের পরিচয় হয় অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদের সঙ্গে। একটি তথ্যচিত্র নির্মাণের জন্য এই তিনজনকে নিয়ে সিনহা রাশেদ কক্সবাজারে গিয়েছিলেন।

গত ৩১ জুলাই (শুক্রবার) রাতে কক্সবাজারে পুলিশের গুলিতে খুন হন অবসরপ্রাপ্ত মেজর রাশেদ সিনহা। এসময় ঘটনাস্থল থেকেই প্রত্যক্ষদর্শী ক্যামেরাম্যান সাহেদুল ইসলাম সিফাত এবং রেস্ট হাউজে থাকা নির্মাতা শিপ্রা রানী দেবনাথ ও ভিডিও এডিটর তাহসিন রিফাত নূরকে আটক করে পুলিশ। পরে রিফাতকে ছেড়ে দেওয়া হলেও সিফাত ও শিপ্রাকে বেশকিছু মামলায় আসামি দেখিয়ে কারাগারে পাঠায় পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here