করোনার উপসর্গ নিয়ে ব্যাংকারের মৃত্যু

0
313
মোস্তফা শাহরিয়ার। ছবি: সংগৃহীত

করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন একজন ব্যাংকার। শাহরিয়ার নামের ওই কর্মকর্তা বেসরকারি দি সিটি ব্যাংকে কর্মকর্তা। সূত্র জানায়, দি সিটি ব্যাংকের মানবসম্পদ বিভাগে কর্মরত ছিলেন মুজতবা শাহরিয়ার। তার বয়স হয়েছিল ৪০ বছর।

খোঁজ নিয়ে জানা যায়, এর আগেও করোনা সন্দেহে দুইবার পরীক্ষা করেছিলেন তিনি। তবে দুইবারই নেগেটিভ রেজাল্ট আসে। তবে গতকাল আবারও সর্দি কাশি এবং জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হলে আবারো পরীক্ষা করা হয়।

প্রাথমিকভাবে ডাক্তাররা জানান, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত। পাশাপাশি মুঠোফোনের মাধ্যমে তার পরিবারকে আক্রান্তের সাথে সাক্ষাৎ না করার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু চূড়ান্ত রিপোর্ট আসার আগেই আজ রবিবার সকালে মৃত্যুবরণ করেন শাহরিয়ার।

সবশেষ তথ্য অনুযায়ী, আজ বাদ জোহর তালতলা কবরস্থানে লাশটি দাফন করা হয়। পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করে করোনা রোগী দাফনের বিশেষজ্ঞ দল।

জানা গেছে, মোস্তফা শাহরিয়ারের ডেট সার্টিফিকেট এর অপেক্ষায় রয়েছে ব্যাংক। এটি হাতে পাওয়ার পরেই পারিবারিক সহযোগিতার কার্যক্রম শুরু করা হবে। গত সপ্তাহে করোনাই আক্রান্ত ব্যাংকারদের স্বাস্থ্য বীমার আওতায় নিয়ে আসার নির্দেশ দেয় বাংলাদেশ ব্যাংক। পদক্রম অনুযায়ী ৫ থেকে ১০ লাখ টাকার স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়। তবে দুর্ভাগ্যবশত কোনো ব্যাংক কর্মকর্তা মৃত্যুবরণ করলে তার ৫ গুণ টাকা পরিবারকে হস্তান্তর করার নির্দেশনা রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে