করোনায় দুস্থদের সাহায্যে মুশফিকের ব্যাট নিলামে

0
251

করোনা ভাইরাসের ক্রান্তিকালে গরীব ও অসহায়দের পাশে বাংলাদেশের ক্রিকেটাররা দাঁড়িয়েছেন আগেই। নিজেদের অবস্থান থেকে যে যেভাবে পারছে সাহায্য সহযোগিতা করছেন। এবার দুস্থদের সাহায্যের জন্য নিজের ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। চমৎকার এই ব্যাটের সঙ্গে অনেক দাপুটে স্মৃতি জড়িয়ে আছে মুশির।

প্রস্তুতকারক প্রতিষ্ঠান এসএসের ব্যাটটি দিয়ে ২০১৩ সালে গলে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে মুশফিকুর রহিম খেলেছিলেন ২০০ রানের এক মহাকাব্যিক ইনিংস। নিজের তো বটেই টেস্টে দেশেরও প্রথম ডাবল সেঞ্চুরির রেকর্ডটিও ওই ব্যাটেই এসেছিল। ইতিহাস সৃষ্টিকারী সেই ব্যাটটি করোনাকালে দুস্থদের জন্য বিসর্জন দিতে দ্বিধাবোধ করেননি মুশফিক। তবে কবে, কোথায় নিলামে তোলা হবে সে ব্যাপারে এখনো কিছুই চূড়ান্ত করেননি মুশি। কারণ বাংলাদেশে নিলামের কোনো প্ল্যাটফর্ম না থাকায় এ বিষয়টি নিয়ে এক ধরনের জটিলতা সৃষ্টি হয়েছে। অবশ্য জানা গেছে কোনো অনলাইন প্ল্যাট ফর্মে তোলার ইচ্ছে তার আছে।

রবিবার (১৯ এপ্রিল) মুশফিক সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশিচত করেছেন। তিনি জানিয়েছেন, অবশ্যই ব্যাটটি আমার কাছে স্পেশাল। এরকম একটা ইতিহাসের সঙ্গে নিজের নাম জড়িয়ে আছে ওই ব্যাট দিয়েই, অনেকের চাইলেও এমন কিছুর সৌভাগ্য হয় না। প্রথম ডাবল সেঞ্চুরিয়ান তো আর কেউ হতে পারবে না। আমার খুবই ভালোলাগার একটি ব্যাট এটি। কিন্তু মানুষের জীবনের চেয়ে বড় কিছু নেই। তাই এটিই নিলামে তুলতে যাচ্ছি।

মুশফিক আরো বলেন, আমার এই ত্যাগের কারণে যদি দুই-একজন মানুষেরও উপকার হয়, এই দুঃসময়ে তারা কিছু সাহায্য পায়, তাহলে সেটিই আমার জন্য হবে বড় পাওয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে