দেশে করোনায় আক্রান্ত হচ্ছেন প্রশাসন, আর্মি, পুলিশ ও মিডিয়ার কর্মীরাও: স্বাস্থ্যমন্ত্রী

0
432
বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, বাংলাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন।

বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, বাংলাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন।

তিনি বলেন, ইতিমধ্যে প্রশাসনের অনেক ব্যক্তি,আর্মি, পুলিশ, নেতৃবৃন্দ ও মিডিয়ার কর্মীরা অনেকে আক্রান্ত হয়েছেন। তারা তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন আমরা সেই কামনা করি।

আমাদের অনেক ডাক্তার- নার্স, টেকনিশিয়ান, যারা চিকিৎসা দিচ্ছেন, তাদের আমরা ধন্যবাদ জানাই। তাদের অনেকে ইতিমধ্যে আক্রান্তও হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

বুধবারই বাংলাদেশের কর্তৃপক্ষ জানিয়েছে যে, বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত হয়ে প্রথম একজন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

৬ই এপ্রিল ডাক্তার মইনউদ্দিনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করার কথা জানানো হয়।

এরপরদিন সিলেট শহীদ শামসুদ্দীন হাসপাতালে ভর্তি করা হয় তাকে। ৯ই এপ্রিল তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রায় ৬ দিন চিকিৎসাধীন থাকার পর আজ (১৫ই এপ্রিল) সকালে মারা যান তিনি।

বাংলাদেশ পুলিশের মুখপাত্র সহকারী পুলিশ মহাপরিদর্শক সোহেল রানা বিবিসি বাংলাকে বলেছেন, বাংলাদেশের পুলিশ বাহিনীর দুই লক্ষ সদস্য এখন করোনাভাইরাসের বিরুদ্ধে এই যুদ্ধে সরাসরি মাঠে রয়েছেন। সাধারণ মানুষকে দূরে রাখতে তারা কাজ করছেন। যেহেতু সাধারণ মানুষের সঙ্গে মিশে তাদের কাজ করতে হয়, তাই তাদের ঝুঁকি অনেক বেশি।

”কার করোনাভাইরাস রয়েছে, তা না জেনেই তাদের কাজ করতে হচ্ছে। আবার যাদের করোনাভাইরাস রয়েছে, তাদের নিয়ম মানতে বাধ্য করার জন্যও তাদের যেতে হচ্ছে।””আমরা তাদের সবাইকে সুরক্ষার ব্যাপারে নিয়মিতভাবেই সতর্ক করে যাচ্ছি।”

বুধবার পর্যন্ত বাংলাদেশে ১২৩১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে মোট মারা গেছেন ৫০ জন। বুধবার নতুন করে শনাক্ত হয়েছেন ২১৯ জন। বিবিসি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে