আন্তর্জাতিক গণমাধ্যমে বঙ্গবন্ধুর খুনির ফাঁসি

0
338

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্ম-স্বীকৃত অন্যতম খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করা হয়েছে। শনিবার রাত ১২ টা ১ মিনিটে ঢাকার কেরাণীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে এই ফাঁসি কার্যকর করা হয়। বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের ফাঁসি কার্যকরের খবর।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির শিরোনামে বলা হয়েছে, শেখ মুজিবুর রহমান : বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতির খুনি সেনাবাহিনীর কর্মকর্তাকে ফাঁসিতে ঝোলানো হয়েছে। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৭৫ সালের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দায়ে ঢাকায় সাবেক এক সেন কর্মকর্তার ফাঁসি কার্যকর করা হয়েছে।

কাতার ভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের জাতির পিতাকে হত্যার দায়ে সাবেক কর্মকর্তার মৃত্যুদণ্ড কার্যকর করেছে বাংলাদেশের সরকার। বঙ্গবন্ধুর মৃত্যুর ৪৫ বছর পর এই ফাঁসি কার্যকরা করা হয়েছে বলেও তাদের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

পাকিস্তানের জনপ্রিয় ডন এর শিরোনামে বলা হয়, শেখ মুজিবুর রহমানের খুনির ফাঁসি কার্যকর করেছে বাংলাদেশ। পাকিস্তানের বিখ্যাত এই গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, স্বাধীনতার নেতা শেখ মুজিবুর রহমানের নির্মম হত্যাকাণ্ডের ঘটনার ৪৫ বছর পর এক খুনিকে ফাঁসিতে ঝোলানো হয়েছে। শেখ মুজিবুর রহমাকে হত্যার পর জিয়াউর রহমান ক্যাপ্টেন( বরখাস্ত) মাজেদকে উচ্চপদে নিয়োগ করেন বলেও ডন’র প্রতিবেদনে বলা হয়েছে।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির শিরোনামে বলা হয়, শেখ মুজিবুর রহমানের হত্যাকারী সাবেক সেনাবাহিনীর ক্যাপ্টেনের ফাঁসি কার্যকর করেছে বাংলাদেশ। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, স্বাধীনতা অর্জনের চার বছরের মাথায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের অধিকাংশ সদস্যদের একদল বিপথগামী সেনা সদস্য নির্মমভাবে হত্যা করে।

সংযুক্ত আরব আমিরাতের জনপ্রিয় সংবাদমাধ্যম খালিজ টাইমস শিরোনাম করেছে, জাতির স্থপতির খুনির ফাঁসি কার্যকর করেছে বাংলাদেশ। তাদের প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের প্রতিষ্ঠাতাকে হত্যার দায়ে ২৫ বছর আগে দেশ থেকে পালানো এক সাবেক সেনা কর্মকর্তাকে গ্রেফতার করার পর এক সপ্তাহের মধ্যে ফাঁসি কার্যকর করা হলো ।

ভয়েস অব আমেরিকার শিরোনামে বলা হয়েছে, বাংলাদেশে প্রতিষ্ঠার স্থপতির খুনির ফাঁসি কার্যকর। তুর্কি সংবাদ সংস্থা আন্দালূ এজেন্সির প্রতিবেদেনে বলা হয়, স্বাধীনতার নেতার খুনির ফাঁসি কার্যকর করেছে বাংলাদেশ। এপি’র বরাত দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক টাইমসও একইভাবে শিরোনামে লিখেছে , স্বাধীনতার নেতার খুনির ফাঁসি কার্যকর করেছে বাংলাদেশ। এ ছাড়া ভারতের দ্য হিন্দু, দ্য ইকোনোমিক টাইমস থেকে শুরু করে বিশ্বের অধিকাংশ সংবাদমাধ্যমেই এই খবর এসেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে