নোঙর-সাভার’ শাখার উদ্যোগে বিরুলিয়া ইউনিয়নে জীবানুনাশক স্প্রে কর্মসূচি অনুষ্ঠিত

0
706
করোনা প্রতিরোধে নোঙর-সাভার বিরুলিয়া শাখার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে জীবানুনাশক স্প্রে কর্মসূচি অনুষ্ঠিত।

নোঙর-ঢাকা জেলার সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়ন শাখার উদ্যোগে শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০ দুপুর ১২ ঘটিকায় বিরুলিয়ার স্যাদুল্লাপুর বাজার, গোয়ালপাড়া, বেগুনবাড়ী কেন্দ্রীয় মসজিদ, বেগুনবাড়ী উচ্চ বিদ্যালয়, সর্দারপাড়া ও মৈস্তাপাড়ার কিছু অংশে জীবানুনাশক স্প্রে করার মাধ্যমে গণসচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়েছে।

মহামারি করোনাভাইরাস সারা পৃথিবীর মানুষকে আতঙ্কিত করে তুলেছে। ইতিমধ্যে বিশ্বের ২০৩টি দেশে ছড়িয়ে পড়া এই ভয়ানক করোনাভাইরাসে ৫৪ হাজারের বেশি মানুষের মৃত্যু ঘটেছে এবং আক্রান্ত হয়েছেন প্রায় ৯ লক্ষাধিক মানুষ। বাংলাদেশে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪৯ জন এবং নিহত হয়েছেন ৮ জন।

করোনা প্রতিরোধে নোঙর-সাভার বিরুলিয়া শাখার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে জীবানুনাশক স্প্রে কর্মসূচি অনুষ্ঠিত।

বাংলাদেশের প্রায় প্রত্যেক জেলায় ছড়িয়ে পড়ায় করোনাভাইরাস প্রতিরোধে দেশের বিভিন্ন জেলায় সেনাবাহিনীর পাশাপাশি নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর গণসচেতনতার কাজে এগিয়ে এসেছে।

নোঙর-বিরুলিয়া ইউনিয়ন শাখার সদস্য সচিব আবুল খায়ের ভুইয়া বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। তাই সরকার ঘোষিত হোমকোয়ারেন্টাইন মেনে প্রত্যেক নাগরিক পরবর্তী নির্দেশের পর্যন্ত ঘরে থাকবেন। আতঙ্কিত না হয়ে পোত্যেকের সচেতনতাই এ মহামারির হাত থেকে মুক্তি পাবার একমাত্র ঔষধ।

করোনা প্রতিরোধে নোঙর-সাভার বিরুলিয়া শাখার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে জীবানুনাশক স্প্রে কর্মসূচি অনুষ্ঠিত।

জীবানুনাশক স্প্রে কর্মসূচিতে উপস্থিত ছিলেন, নোঙর কেন্দ্রীয় সদস্য মোঃ মাজেদুল হক, কেন্দ্রীয় সদস্য মোঃ আকরাম মোল্লা, বিরুলিয়া ইউনিয়ন শাখার আহ্বায়ক সজিব ঘোষ, সদস্য সচিব আবুল খায়ের ভুইয়া। আরো উপস্থিত ছিলেন বিরুলিয় ইউপি শাখার সদস্য রনি ঘোষ, নূর নবী শুভ, শিমুল সরকার, আমিনুল ইসলাম, রবিউল হাসান অনিম।

নোঙর প্রতিষ্ঠাতা সভাপতি সুমন শামস এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ‘নোঙর’-বিরুলিয়া ইউনিয়ন শাখার সম্মানিত সকল সহযোদ্ধাদের প্রতি বিপ্লবী অভিনন্দন জানিয়েছেন। একই সাথে তিনি দেশের এই দুর্যোগ মোকাবেলায় দেশের সকল জেলা, উপজেলা, ইউনিয়ন শাখার দেশপ্রেমিক সেচ্ছাসেবী সংগঠনকে করোনাভাইরাসে আতঙ্কিত দিশেহারা মানুষের সচেতনতা সেবায় নিয়োজিত থাকতে আহবান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে