কর্মহীন হয়ে পড়া বুড়িগঙ্গার মাঝি-কুলি-দিনমজুরদের খাদ্যসামগ্রী বিতরণ করেছে বিআইডব্লিউটিএ

0
211

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া বুড়িগঙ্গা ও সদরঘাটের দরিদ্র মাঝি, কুলি, শ্রমিক, দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

রোববার (২৯ মার্চ) বুড়িগঙ্গা ও সদরঘাটের মাঝি, কুলি, শ্রমিক, দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এ বিষয়ে বিআইডব্লিউটি’র যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে বলেন, করোনার প্রভাবে কর্মহীন বুড়িগঙ্গা ও সদরঘাটের দরিদ্র মাঝি, কুলি, শ্রমিক, দিনমজুরদের পাশে বিআইডব্লিউটি’র ঢাকা নদীবন্দর। আত্মপ্রচার নয়, নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসতে হবে।

এদিকে রোববার মাসব্যাপী ছিন্নমূল খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্যসাগ্রী বিতরণ কর্মসূচির দ্বিতীয় দিনের মতো বিতরণ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ঢাকা দক্ষিণ সিটির নগর ভবনের সামনে করপোরেশনের এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

jagonews24

এ সময় সাঈদ খোকন বলেন, আমরা ৫০ হাজার পরিবারকে এক মাস নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছি। তারই অংশ হিসেবে আমাদের কার্যক্রম চলমান। আমাদের ওয়ার্ড পর্যায় থেকে তালিকা প্রণয়ন করা হয়েছে। আজ রিকশাচালকসহ অন্যান্যদের মাঝে বিতরণ করা হয়েছে। কর্মহীন অবস্থায় তাদের যেন খাদ্য সংকটে থাকতে না হয় সে জন্যই আমরা এই উদ্যোগ নিয়েছি।

অন্যদিকে করোনাভাইরাসে রাজধানীর মিরপুরের লকডাউন করা টোলারবাগ এলাকায় এক হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

রোববার (২৯ মার্চ) মেয়র আতিকুল ইসলাম নিজ উদ্যোগে ১ হাজার পরিবারকে শুকনো খাবার বিতরণ করেন। আটকে পড়া প্রত্যেক পরিবারকে ৫ কেজি করে চাল, ১ কেজি ডাল, ১টি সাবান, ১ লিটার তেল, ১ কেজি আলু ও ৩টি করে মাস্ক দেয়া হয়।

খাদ্য বিতরণকালে আতিকুল ইসলাম বলেন, করোনার কারণে শহরের অনেক মানুষ কর্মহীন হয়ে ঘরবন্দি। তাদের ঘরে খাবার নেই। আমি চাই অন্যান্য বিত্তবান মানুষ যারা আছেন তারা তাদের সাহায্যে এগিয়ে আসুক। এই বিপর্যয়ের সময়ে মানুষের পাশে দাঁড়াতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here