করোনায় নোঙর পরিবারের করণীয়

0
159
দেখা হয়েছে

প্রিয় #নোঙর পরিবারে সকল মনোনীত সহযোদ্ধা বন্ধুদের মহান স্বাধীনতা দিবসের আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা জানাচ্ছি। সারা দেশের শতশত তরুণ-তরুণী এবং বিভিন্ন শ্রেণি-পেশার যে পরিবেশবাদী বন্ধুরা দেশের বিভিন্ন জেলা/ উপজেলা/ মহানগর/ প্রবাস থেকে নদী নিরাপত্তার সামাজিক সংগঠন ‘নোঙর’ পরিবারের সম্মানিত সদস্য হয়েছেন তাদের জন্য মহান স্বাধীনতা দিবসের বিপ্লবী অভিবাদন জানাই।

নোঙর পরিবারের সকল সদস্যদের নিরাপদে থেকে বর্তমানের মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় নিজ নিজ এলাকার সাধারণ নাগরিকদের আন্তরিক ভাবে জনসেবামূলক প্রচারনা প্রদান করতে প্রস্তুত থাকার অনুরোধ করছি।

করোনা ভাইরাস মহামারি থেকে সাধারণ মানুষকে সুরক্ষিত রাখতে বারেবারে ‘হাত ধোয়া’, ঘরের বাইরে না যাওয়া এবং সরকারের সতর্কতামূলক আদেশ মেনে চলার মাধ্যমে দেশজুড়ে নদী অববাহিকার সাধারণ মানুষের সুরক্ষার গণসচেতনতা অব্যহত রাখবেন।

ইতিমধ্যে ‘নোঙর-ব্রাহ্মণবাড়িয়া’ জেলা শাখার সচেতন পরিবেশবাদী সহযোদ্ধারা করোনা ভাইরাস প্রতিরোধে ব্রাহ্মণবাড়িয়া মহিলা কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ৪০ পয়সায় মাস্ক তৈরী করার সফল কর্মশালা পালন করেছে।

পাশাপাশি ‘নোঙর-পটুয়াখালী’ জেলা শাখা গলাচিপা উপজেলায় করোনা থেকে সুরক্ষিত থাকতে নৌপথের যাত্রীদের এবং গ্রামবাসীদের প্রচারপত্র, হ্যান্ড ওয়াসসহ হাত ধোয়ার সাবান বিতরণের মাধ্যমে গণসচেতনতামূলক কর্মসূচী পালন করেছেন।

বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যে যারা নোঙর পরিবারের সদস্য হিসেবে মনোনীত হয়েছেন তারা নদী ও পরিবেশের পাশাপাশি ‘করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সাধারণ মানুষের করণীয় সম্পর্কে সচেতনতামূলক কর্মকান্ড এবং নদী প্রকৃতির দখল-দূষনের বর্তমান চিত্র তুলে ধরে #nongorBd সহ আপনার ফেসবুক পতায় আপলোড করুন।

একই সাথে করোনা ভাইরাস থেকে নদীমাতৃক বাংলাদেশকে মুক্ত করতে এই বিষয়ে যে কোন পরামর্শ, করণীয় জানাতে এবং প্রকাশ করতে #nongorBd এই ফেসবুক ঠিকানা ব্যবহার করুন।

নোঙর আপনার প্রতিষ্ঠান তাই এর রক্ষণাবেক্ষেনের দায়িত্ব আপনার।

ধন্যবাদান্তে

সুমন শামস
প্রতিষ্ঠাতা সভাপতি,
নোঙর, নদী ও পরিবেশ নিরাপত্তার সামাজিক সংগঠন

আপনার মন্তব্য লিখুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন