যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ৭০০ ছাড়িয়ে

0
23
দেখা হয়েছে

যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। ২৫ মার্চ বুধবার জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ড ওমিটার এ তথ্য জানিয়েছে। সংস্থাটির ওয়েবসাইটে বলা হয়েছে, দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৯১৬ জন। এর মধ্যে ৭৮৪ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছেন ৩৭৯ জন।

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন জানিয়েছে, যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হ্ওয়া রোগীদের ২০ শতাংশের বয়স ২০ থেকে ৪৪ বছরের মধ্যে। প্রায় আড়াই হাজার আক্রান্তকে নিয়ে দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের এক গবেষণায় উঠে এসেছে এমন তথ্য। বয়সভিত্তিক ওই গবেষণা প্রতিবেদন অনুযায়ী, বয়স্কদের তুলনায় তরুণরা অপেক্ষাকৃত ভালো অবস্থায় থাকলেও তারাও করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত নয়।

প্রতিবেদন অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ৮৫ বছর বা তদুর্ব্ধ বয়সীদের মৃত্যুহার সবচেয়ে বেশি।

এদিকে ২৪ মার্চ মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগন জানিয়েছে, এ পর্যন্ত বাহিনী সংশ্লিষ্ট ১৭৪ জনের দেহে এ ভাইরাস শনাক্ত করা হয়েছে।

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের নেতৃত্ব গঠিত হোয়াইট হাউস করোনাভাইরাস টাস্কফোর্সের এক কর্মীও এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এরপর মাইক পেন্স ও তার পরিবারের সদস্যদের পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে পরীক্ষায় তাদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পেরও করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। তবে তাদের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

আপনার মন্তব্য লিখুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন