করোনার উৎপত্তিস্থল চীনের উহানে নতুন আক্রান্ত নেই: চীন

0
44
দেখা হয়েছে

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহান শহরে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি। বৃহস্পতিবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এই ঘোষণা দিয়েছে। বিশ্বজুড়ে মহামারীতে পরিণত হওয়া ভাইরাসটিতে যখন মৃতের সংখ্যা বেড়েই চলেছে তখন চীন এই ঘোষণা দিলো। ভাইরাসটি ছড়িয়ে পড়ার পর এই প্রথম কোনদিন নতুন করে কেউ আক্রান্ত হননি শহরটিতে।

চীনের স্বাস্থ্য কমিশনের ঘোষণায় বলা হয়েছে, উহান শহরে নতুন করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। তবে বৃহস্পতিবার বিদেশ থেকে চীন ভ্রমণ করতে যাওয়া ৩৪ ব্যক্তির শরীরে ভাইরাসটিধরা পড়েছে। এদের বেশিরভাগ স্পেন ও যুক্তরাজ্য থেকে চীন সফরে এসেছেন।

চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও রেকর্ড  সংখ্যায় কমে এসেছে। বৃহস্পতিবার দেশটিতে মাত্র আটজনের মৃত্যুর কথা জানিয়েছে চীন। ফলে দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩ হাজার ২৪৫ জনের মৃত্যু হলো।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা ভাইরাস আক্রান্তকে শনাক্ত করা হয়। বর্তমানে চীনের ৩০টি প্রদেশের পাশাপাশি বিশ্বের ১৭৬টি দেশ ও অঞ্চলে এই প্রাণঘাতী রোগ ছড়িয়ে পড়েছে।

চীনে এখন পর্যন্ত ৮০ হাজার ৯২৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের  মধ্যে ৭০ হাজার ৪২০ ব্যক্তি সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। সূত্র: টাইম

আপনার মন্তব্য লিখুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন