হবিগঞ্জের বরাক নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

0
706

নদী সচল ও প্রবাহমান রাখতে হবিগঞ্জের নবীগঞ্জে শাখা বরাক নদীর ‘অবৈধ দখল’ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে হবিগঞ্জ জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হবিগঞ্জের সিনিয়র কমিশনার লুশিকান্ত হাজং’র নেতৃত্বে ‘হাট নবীগঞ্জ’ মৌজার চরগাঁও ব্রিজ হতে এ অভিযান শুরু হয়।

এ সময় অভিযানে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমাইয়া মমিন, নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী এম এল সৈকতসহ আরো অনেকেই। অভিযানে সহযোগিতা করেন নবীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই শামসুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ। এ অভিযান অব্যাহত থাকবে বলে প্রশাসনিক সুত্রে জানাগেছে। পর্যায়ক্রমে বিভিন্ন মৌজার ১০১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এতে এ নদী ফিরে পাবে তার হারানো যৌবন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন জানান, যেসব জায়গায় সমস্যা ছিল, সব নিস্পত্তি করেই উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এবং এই অভিযান অব্যাহত থাকবে। উচ্ছেদ শেষে শীঘ্রই নদী খননের কাজ শুরু হবে বলে জানিয়েছেন তিনি। এই উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়ে জেলা প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে