বাণিজ্য প্রসারে কাস্টমসের ভূমিকা অগ্রগণ্য : নৌপরিবহন প্রতিমন্ত্রী

0
58
দেখা হয়েছে

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিশ্বায়নের এ যুগে বাণিজ্য হচ্ছে উন্নয়নের সবচেয়ে শক্তিশালী নিয়ামক। বাণিজ্য প্রসারে কাস্টমসের ভূমিকা অগ্রগণ্য। বাণিজ্যের প্রসার ও রাজস্ব আহরণে শুল্কায়ন ব্যবস্থাপনাকে আরও সহজতর করতে হবে।

রবিবার রংপুর নগরীর শীতল কমিউনিটি সেন্টারে আন্তর্জাতিক কাস্টমস দিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার শওকত আলী সাদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রেজাউল ইসলাম মিলন প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাস্টমসের গুরুত্ব অপরিসীম। দেশের আর্থ-সামাজিক উন্নয়ন, অর্থনৈতিক মুক্তি অর্জন এবং দারিদ্র্য বিমোচনে ও দেশের অবকাঠামোগত উন্নয়নের জন্য অভ্যন্তরীণ সম্পদ বৃদ্ধির বিকল্প নেই। কাস্টমসের আওতা বৃদ্ধির মাধ্যমে উন্নয়ন ও অগ্রগতির কাংখিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব।

আপনার মন্তব্য লিখুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন