বিএনপি নির্বাচন – আন্দোলনে পরাজিত হয়ে ষড়যন্ত্রে লিপ্ত : কাদের

0
44
দেখা হয়েছে
ওবায়দুল কাদের : ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচন ও আন্দোলন-সংগ্রামে পরাজিত হয়ে আজকে নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ষড়যন্ত্রের মাধ্যমে চোরাপথ দিয়ে তারা বঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতা থেকে হঠাতে চায়।

তিনি বলেন, ষড়যন্ত্র হচ্ছে, চ্যালেঞ্জ আছে। তবে এসব মোকাবিলা করে এগিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ মুহূর্তে শেখ হাসিনার পাশে একজন বিশ্বস্ত সাহসী মানুষ প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল জয়নুল আবেদীনের খুব প্রয়োজন ছিল।

ওবায়দুল কাদের বুধবার চট্টগ্রামের লোহাগাড়ার চুনতিতে প্রধানমন্ত্রীর সামরিক সচিব প্রয়াত মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীর বিক্রম স্মরণে আয়োজিত নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রয়াতের বড় ভাই ইসমাঈল হোসেন মানিকের সভাপতিত্বে চুনতি মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

এছাড়াও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ এমপি, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, ওয়াসিকা আয়েশা খানম এমপি, কানিজ ফাতেমা এমপি, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, আবু রেজা নদভী এমপি, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম আহমেদ, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ বক্তব্য রাখেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নেতা-কর্মী, জনগণের সঙ্গে গণভবনের সেতুবন্ধন রচনা করেছিলেন সামরিক সচিব জয়নুল আবেদীন। সৈনিক হয়েও তার গন্ডি পেরিয়ে জনগণের সঙ্গে অবাধে মিশে যেতে পারতেন তিনি। তার মধ্যে অহংকার কখনও দেখিনি।

ওবায়দুল কাদের বলেন, জয়নুল আবেদীন ছিলেন একজন আপোষহীন কর্মবীর। তার গ্রামে এলে বোঝা যায়, একজন মানুষ শেকড়ের টানে নিজ জন্মভূমির জন্য কি না করতে পারেন। এ অন্ধকার গ্রামে শিক্ষার আলো ছড়িয়েছেন জয়নুল আবেদীন। তিনি সরাসরি রাজনীতি করেননি। কিন্তু একজন রাজনীতিকের যে গুণাবলী থাকা দরকার তার চেয়ে অনেক বেশি গুণাবলী ছিল জয়নুল আবেদীনের মধ্যে।

ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সোনার মানুষের দরকার। তবে এখন সেই সোনার মানুষের বড় অভাব রাজনৈতিক অঙ্গনে।

আগের লেখা দুই সিটির নির্বাচন নিয়ে বিকালে ২০ দলের বৈঠক
পরের লেখা ভারতে মোরগের আক্রমণে নিহত ১
শেয়ার

আপনার মন্তব্য লিখুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন