ভারতের কথা-কাজে মিল নেই, সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়ে উদ্বিগ্ন বাংলাদেশ!

0
310
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল- ফাইল ছবি।

বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়ে উদ্বিগ্ন বাংলাদেশ। পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এ বিষয় বলেছেন, বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়টি নিয়ে আমরা উদ্বিগ্ন। এরই মধ্যে এই হত্যাকাণ্ড বন্ধের বিষয়ে আমরা নয়াদিল্লিকে বার্তা দিয়েছি।

প্রধানমন্ত্রীর আসন্ন সংযুক্ত আরব আমিরাত সফর নিয়ে রোববার (১২ জানুয়ারী) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আনুষ্ঠানিক ব্রিফিংয়ের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

গতকালও (১১ জানুয়ারি) সীমান্তে দুইজন বাংলাদেশি হত্যার শিকার হয়েছেন- এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীর কাছে গণমাধ্যমকর্মীরা জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, ‘হ্যাঁ, সীমান্তে হত্যাকাণ্ড বন্ধের জন্য ভারত সম্মতি প্রকাশ করেছিল। কিন্তু তারপরও এমন ঘটনা ঘটছে, বিষয়টিতে আমরা উদ্বিগ্ন।’

পররাষ্ট্রমন্ত্রী জানান, সীমান্তে একজন নাগরিকও যেন মৃত্যুর সম্মুখীন না হয় সে ব্যাপারে এরই মধ্যে ঢাকা থেকে নয়াদিল্লি বার্তা দেওয়া হয়েছে।

এ সময় সাংবাদিকদের অন্য একটি প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশ-ভারত দুই দেশের সম্পর্ক খুব ভালো আছে। মিডিয়া শীতল বলে কিন্তু আমাদের মধ্যে উষ্ণ সম্পর্ক বিরাজ করছে।

গত ২০১০ সালে বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যা বন্ধের বিষয়ে সম্মত হয় দুই দেশ। এমনকি প্রাণঘাতী কোনো অস্ত্র ব্যবহার না করার বিষয়েও দুই দেশ একমত ছিল ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে